ধোনির ছোঁয়ায় ত্রিদেশীয় মুকুটও ভারতের

Last Updated: Friday, July 12, 2013 - 09:16

চ্যাম্পিয়নস ট্রফির পর এবার ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজও জিতল ভারত। গতকাল পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালের মাঠে ফাইনালে এক উইকেটে হারাল শ্রীলঙ্কাকে। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ধোনি বাহিনী। শুরুটা ভালো হলেও পরের দিকে তাসের ঘরের মত ভেঙে পড়ে শ্রীলঙ্কা। মাত্র ৩০ রানে শেষ আট উইকেট হারায় তারা। ফলে ৪৮.৫ দশমিক পাঁচ ওভারে মাত্র ২০১ রানে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।
কুমার সঙ্গাকারা ছাড়া ভারতীয় বোলাদরে সামনে সেভাবে দাঁড়াতে পারেননি শ্রীলঙ্কার কোনও ব্যাটসম্যানই। তাঁর সংগ্রহ ৭১রান। তৃতীয় উইকেটে সাঙ্গাকারার সঙ্গে পার্টনারশিপ গড়ে তোলেন লাহিরু থিরিমান্নে। তাঁর সংগ্রহ ৪৬ রান। এই জুটির ১২২রানের সৌজন্যে ২০০ গণ্ডি পার করে শ্রীলঙ্কা।
জবাবে ব্যাট করতে নেমে সমস্যায় পড়েন ভারতীয় ব্যাটসম্যানরাও। রবীন্দ্র জাদেজা পাঁচ, রবিচন্দ্রন অশ্বীন শূন্য, শিখর ধাওয়ান ১৬এবং বিরাট কোহলি দুই রানে প্যাভেলিয়নে ফিরে যান। এরপর দলের হাল ধরেন রোহিত শর্মা ও সুরেশ রায়না। রোহিত করেন ৫৮ রান। রায়নার সংগ্রহ ৩২। ম্যাচের শেষ ওভারে জিততে দরকার ছিল ১৬। এঅবস্থায় এরাঙ্গার বলে দুটো ছয় ও একটি চার মেরে দলকে জেতান অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি।



First Published: Friday, July 12, 2013 - 09:16


comments powered by Disqus