ধোনি- লক্ষ্মণ দৈরথ তুঙ্গে

ধোনি ও লক্ষ্মণের সম্পর্কের তিক্ততা  নিয়ে জল্পনা ছিল বহুদিন ধরেই। তারই বহিঃপ্রকাশ ঘটল মঙ্গলবার। সদ্য অবসর নেওয়া লক্ষ্মণ তাঁর নিজের বাড়িতে ভারতীয় দলকে নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু সেই নৈশভোজে আমন্ত্রিতদের তালিকা থেকে সচেতনভাবে বাদ দিয়েছেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। ভিভিএস লক্ষ্মণ অবসর নেওয়ার পর চরম অস্বস্তিতে পড়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সেই অস্বস্তি রয়ে গিয়েছে ভারতীয় দলের মধ্যেও।

Updated: Aug 22, 2012, 09:47 PM IST

ধোনি ও লক্ষ্মণের সম্পর্কের তিক্ততা নিয়ে জল্পনা ছিল বহুদিন ধরেই। তারই বহিঃপ্রকাশ ঘটল মঙ্গলবার। সদ্য অবসর নেওয়া লক্ষ্মণ তাঁর বাড়িতে ভারতীয় দলকে নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু সেই নৈশভোজে আমন্ত্রিতদের তালিকা থেকে সচেতনভাবে বাদ দিয়েছেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। ভিভিএস লক্ষ্মণ অবসর নেওয়ার পর চরম অস্বস্তিতে পড়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সেই অস্বস্তি রয়ে গিয়েছে ভারতীয় দলের মধ্যেও।
মঙ্গলবার লক্ষ্মণের দেওয়া পার্টিতে সচিন, সেওয়াগরা আমন্ত্রন পেলেও আমন্ত্রন পাননি ভারত অধিনায়ক ধোনি। হায়দরাবাদে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট শুরুর আগের দিন সাংবাদিক সম্মেলনে লক্ষ্মণের বিষয়ে অস্বস্তি ধরা পড়ে ধোনির মধ্যেও। যদিও তিনি সাংবাদিকদের জানিয়েছেন লক্ষ্মণের অবসর নিয়ে কোনও বিতর্ক নেই। ধোনি মনে করেন রাহুল দ্রাবিড়, লক্ষ্মণের অবসর তরুণ ক্রিকেটারদের কাছে নিজেদের প্রমাণ করার দরজা খুলে দিয়েছে।