দিনের সেরা ডেলিভারি, কামিন্সকে থমকে দিলেন উমেশ যাদব

ম্যাচের ১০৫তম ওভারে কামিন্সকে দুর্দান্ত ডেলিভারি করেন উমেশ। 

Updated By: Dec 15, 2018, 06:19 PM IST
দিনের সেরা ডেলিভারি, কামিন্সকে থমকে দিলেন উমেশ যাদব

নিজস্ব প্রতিনিধি : পারথে তাঁর সুযোগ পাওয়ারই কথা ছিল না। কিন্তু শেষ মুহূর্কে গ্রিন টপ উইকেটের কথা মাথায় রেখে উমেশ যাদবকে দলে অন্তর্ভুক্ত করেন বিরাট। ভুবনেশ্বর কুমারের বদলে তাঁকে নিয়ে কোহলি কিন্তু খুব একটা ভুল করেননি। উমেশের বোলিং পারথ টেস্টে একাধিকবার অজি ব্যাটসম্যানজের চমকে দিল। সকালের দিকে উমেশকে খেলতে বেশ অসুবিধায় পড়ছিল অজিরা। অজি অধিনায়ক টিম পেন ও প্যাট কামিন্স মিলে অস্ট্রেলিয়ার ইনিংস টেনে নিয়ে যাওয়ার দায়িত্ব নিয়েছিলেন। দ্বিতীয় দিনের সকালে এই দুই অজির লড়াই ক্রমশ ভারতীয় বোলারদের হতাশা বাড়াচ্ছিলেন। শেষ পর্যন্ত এই লড়াকু জুটি ভাঙেন উমেশ। প্যাট কামিন্সকে আউট করে। কামিন্স আউট হন মাত্র ১৯ রানে। আপাতদৃষ্টিতে দেখলে মনে হবে ১৯ রান এমন আর কী! কিন্তু কামিন্স খেলে ফেলেছিলেন ৬০ বল। অর্থাত্ পারথের উইকেটে থিতু হয়ে পড়েছিলেন তিনি। 

আরও পড়ুন-  ইনজামাম-উল-হককে ছোঁয়ার পথে বিরাট কোহলি

কামিন্সকে আউট করে দিনভর চর্চায় থাকলেন উমেশ। কামিন্সকে তিনি যে ডেলিভারিতে আউট করলেন সেটিকে অনেকে দিনের সেরা বল বলেও অভিহিত করলেন। কামিন্স ডিফেন্স করার চেষ্টা করে সম্পূর্ণ ব্যর্থ হন। উমেশের ডেলিভারি গুড লেন্থে পড়ে অফ স্টাম্প উড়িয়ে দেয়। এমন একখানা চমত্কার ডেলিভারিতে বোল্ড হয়ে কামিন্স নিজেও থমকে যান কিছুক্ষণ। উমেশের গতিতে পরাস্ত হন তিনি। বলের লাইন-লেন্থ এতটাই নিঁখুত ছিল যে ফুটওয়ার্কের বিন্দুমাত্র সময়-সুযোগ পাননি অজি ব্যাটসম্যান। কামিন্সের উইকেট তোলার পর উমেশের প্রতিক্রিয়া জানিয়ে দিচ্ছিল, এই উইকেট ভারতীয় দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ ছিল। অন্যদিকে, কামিন্সকে হারিয়ে ততক্ষণে অজি শিবিরে হতাশা ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন-  ধোনির হলুদ-ব্রিগেডে এবার যুবরাজ? এক ছবিতে ঘনাচ্ছে রহস্য

ম্যাচের ১০৫তম ওভারে কামিন্সকে দুর্দান্ত ডেলিভারি করেন উমেশ। গুড লেন্থে বলটি পড়ে লেট সুইং করে। বলের গতি ও ধরণ বুঝতে পারেননি কামিন্স। তিনি আউট হওয়ার পরই দ্রুত গুটিয়ে যায় অজি ইনিংস। কামিন্স আউট হওয়ারপরই পেনকে তুলে নেন বুমরাহ। এর পর অজি লোয়ার অর্ডার ভেঙে দেন ইশান্ত শর্মা। 

.