অস্ট্রেলিয়ান ওপেন জয় আজারেঙ্কার

Last Updated: Saturday, January 26, 2013 - 17:14

`চিনা বিপ্লব` রুখে দিয়ে পরপর দুবার অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হলেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। শনিবার মহিলাদের সিঙ্গলসের ফাইনালে চিনের লি না কে হারিয়ে খেতাব জিতলেন শীর্ষ বাছাই বেলারুশের সুন্দরী এই টেনিস তারকা। প্রথম সেটে পিছিয়ে থেকেও দুরন্ত টেনিস খেলে অসি ওপেন জিতে নিলেন আজারেঙ্কা। ফাইনালে জিতলেন ৪-৬, ৬-৩, ৬-৩। দু দুবার চোট পেয়েও দারুণ লড়াই করেন ৩০ বছরের লি না।
 তবে মেলবোর্ন পার্ক জুড়ে আফশোস চিনের লি নাকে নিয়ে। দু দুবার চোটের কবলে পড়েও মাঠ না ছেড়ে দুরন্ত লড়াই করা চিনের লি না রড লেভার এরিনায় ট্র্যাজিক চরিত্র হয়ে থাকলেন। রানার্স ট্রফি হাতে দাঁড়িয়ে বিশ্বের ছয় নম্বর খেলোয়াড় লি না বললেন, "জানি বয়স হয়ে গেছে তবু পরের বার চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা করব"। প্রতিযোগিতা শুরু আগেই অবশ্য লি'র স্বামী বলেছিলেন, তোমার বয়স হয়েছে আর খেলতে হবে না।"
প্রথম সেটে ৬-৪ ব্যবধানে প্রথম সেট জিতে নেন লি না। দ্বিতীয় সেটে গোড়ালিতে চোট পান চিনের এই খেলোয়াড়। চিকিতসার পর লি না কোর্টে ফিরে  এলেও,আজারেঙ্কার পাওয়ার টেনিসের সামনে হার মানতে হয় তাঁকে। ৬-৪ ব্যবধানে দ্বিতীয় সেট জিতে ম্যাচে কামব্যাক করেন আজারেঙ্কা। নির্ণায়ক সেটে ফের একবার গোড়ালিতে চোট পান লি না। অনেক কষ্টে এবারও কোর্টে ফিরে এলেও পুরনো ফর্মের ধারে কাছে ছিলেন না লি না। সহজেই নির্ণায়ক সেট জিতে খেতাব পকেটে পুরে নেন ভিক্টোরিয়া আজারেঙ্কা।



First Published: Saturday, January 26, 2013 - 18:41


comments powered by Disqus