'ভিভের মতই নৃশংস বিরাট'

 টাইমস অব ইন্ডিয়া-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, "বিরাট কোহলি তথাকথিতদের মত নয়। নিজের সিদ্ধান্ত নিয়ে বরাবরই আত্মবিশ্বাসী থেকেছে বিরাট।" 

Updated: Feb 9, 2018, 04:39 PM IST
'ভিভের মতই নৃশংস বিরাট'

নিজস্ব প্রতিবেদন: উদ্ধত বিরাটের সঙ্গে এবার যোগ হল নৃশংস বিশেষণও। বিরাটকে ভিভের (স্যার ভিভিয়ান রিচার্ডস) মতোই 'নৃশংস' বলছেন ক্যারিবিয়ান দ্বীপের ক্রিকেট স্রষ্টাদের অন্যতম সেরা আলভিন কালিচরন। প্রাক্তন এই ক্যারিবিয়ান অধিনায়ক বলছেন, "বিরাটের মনোভাব ভিভের মতই নৃশংস"। অধিনায়ক বিরাটের প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন এই ক্যারিবিয়ান ক্রিকেটার। কল্লিচরন আরও বলছেন, ভারতে এর আগে কেবল কপিল দেবকেই এমন ভয়ডরহীন ভাবে অধিনায়কত্ব করতে দেখেছেন তিনি। ৫ বোলার আর ৫ ব্যাটসম্যান নিয়ে টেস্ট খেলার যে সাহস বিরাট ওয়ান্ডারার্সে দেখিয়েছে, তারও তারিফ শোনা গিয়েছে কালিচরনের মুখে। 

আরও পড়ুন- বিরাট বিশ্বের সেরা ব্যাটসম্যান: জাভেদ মিয়াঁদাদ

সম্প্রতি টাইমস অব ইন্ডিয়া-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, "বিরাট কোহলি তথাকথিতদের মত নয়। নিজের সিদ্ধান্ত নিয়ে বরাবরই আত্মবিশ্বাসী থেকেছে বিরাট।" এরপরই বিরাটের ক্রিকেটীয় মনোভাবের কথা প্রসঙ্গে ভিভের কথায় ফেরেন কালিচরন। প্রথমে তুলনা করতে না চাইলেও বিরাটের আগ্রাসনকে সঠিকভাবে বিশ্লেষণ করতে শেষ পর্যন্ত ভিভিয়ান রিচার্ডসকেই আধার করতে হয় তাঁকে। তিনি বলেন, "দুজনেই খুব পরিশ্রমী এবং আগ্রাসী। অধিনায়ক হিসেবে বিরাট সফল। ব্যাটিং অনবদ্য, রানের খিদে রয়েছে বিরাটের। ওর ধারাবাহিকতা বিস্ময়কর।"     

আরও পড়ুন- বিরাটকে 'স্মোকস অ্যান্ড হুইস্কি' উপহার শ্বশুর অজয় কুমার শর্মার

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close