ইনজামাম-উল-হককে ছোঁয়ার পথে বিরাট কোহলি

পারথে তিন অঙ্কের ইনিংস খেলে ফেললে অজিদের বিরুদ্ধে কোহলি সাতনম্বর সেঞ্চুরি করে ফেলবেন।

Updated By: Dec 15, 2018, 05:13 PM IST
ইনজামাম-উল-হককে ছোঁয়ার পথে বিরাট কোহলি

নিজস্ব প্রতিনিধি : দুই ওপেনার রান পাননি। ফেল আবার হাল ধরার দায়িত্ব এসে পড়েছে তাঁর উপর। তিনিও নাছোড়বান্দা। অস্ট্রেলিয়ার মাটিতে লড়াই ফিরিয়ে দিতে মরিয়া। অ্যাডিলেড টেস্টে জয়ের পর বিরাট কোহলির লড়াইয়ের জেদটা রসদ পেতে শুরু করেছে। মুরলী বিজয় ও কে এল রাহুল রান না পেয়ে ফেরায় কোহলির উপর এখন গুরুদায়িত্ব। এদিকে আবার গত ম্যাচের নায়ক চেতেশ্বর পুজারাও প্রথম ইনিংসে রান পাননি। ফলে অজিদের ৩২৬ রানের জবাবে ভারতের রানের তরী এখন এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব ক্যাপ্টেনের উপর। পারথ টেস্টের দ্বিতীয় দিনে ভারত আপাতত ১৭২/৩। বিরাট কোহলি ৮২ রানে অপরাজিত। রাহানে ৫১ রানে অপরাজিত।

আরও পড়ুন-  ধোনির হলুদ-ব্রিগেডে এবার যুবরাজ? এক ছবিতে ঘনাচ্ছে রহস্য

চতুর্থ উইকেটের জুটিতে এসেছে ৯০* রান। এই জুটিতেই বড় ইনিংসের স্বপ্ন দেখছেন ভারতীয় সমর্থকরা। তবে ভারতীয় ক্রিকেট সমর্থকরা অবশ্যই আরও একটা ব্যাপারে আশা করে থাকবেন। বিরাট কোহলির সেঞ্চুরি। মাত্র ১৮ রান দূরে কোহলি। পারথে তিন অঙ্কের ইনিংস খেলে ফেললে অজিদের বিরুদ্ধে কোহলি সাতনম্বর সেঞ্চুরি করে ফেলবেন। আবার আরও একটা রেকর্ড অপেক্ষা করে রয়েছে কোহলির জন্য। পারথের সেঞ্চুরি তাঁকে পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান ইনজামাম-উল-হকের সঙ্গে একাসনে বসাতে পারে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হকের টেস্টে ২৫টি সেঞ্চুরির রেকর্ড রয়েছে। বিরাটের কাছে এবার তাঁকে ছুয়ে ফেলার সুযোগ রয়েছে। 

আরও পড়ুন-  স্টার্কের ম্যাজিক ডেলিভারি, বুঝে ওঠার আগেই ক্লিন বোল্ড বিজয়

অ্যাডিলেডে ভারতের টেস্ট জয় হয়েছে ঠিকই। কিন্তু বিরাট কোহলি প্রথম টেস্টে সেভাবে পারফর্ম করতে পারেননি। পারথে তাঁর সামনে বড় সুযোগ অপেক্ষা করছে। একে তো দলকে ভরাডুবির হাত থেকে বাঁচাতে পারেন। সেইসঙ্গে, ব্যক্তিগত মাইলস্টোন ছুঁয়ে ফেলার সুযোগ রয়েছে। টেস্ট কেরিয়ারের ২৫তম সেঞ্চুরি কি বিরাট পারথেই করে ফেলতে পারবেন! এটাই এখন বড় প্রশ্ন। ইতিমধ্যে পারথে অসাধারণ একটা ক্যাচ নিয়ে ইতিমধ্যে আলোচনার কেন্দ্রে ছিলেন বিরাট। তাঁর ফিটনেস ও রিফ্লেক্সন নিয়ে প্রাক্তনদের মুখে ভূয়সী প্রশংসা শোনা গিয়েছিল। এবার ব্যাট হাতে বিরাট বড় ভরসা হয়ে উঠতে পারেন কিনা সেটাই দেখার। 

.