সেঞ্চুরিয়ানের ব্যাটিং সহায়ক উইকেটই একমাত্র ভরসা বিরাট কোহলির

বলের আড়াআড়ি মুভের সম্ভাবনা কম সেঞ্চুরিয়ানে। আর সেটাই দ্বিতীয় টেস্টের আগে স্বস্তি দিচ্ছে বিরাট কোহলিকে।       

Updated: Jan 13, 2018, 10:54 AM IST
সেঞ্চুরিয়ানের ব্যাটিং সহায়ক উইকেটই একমাত্র ভরসা বিরাট কোহলির
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : শনিবার থেকে সেঞ্চুরিয়ান পার্কে শুরু হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে দ্বিতীয় টেস্ট। কেপটাউনে হারের পর সিরিজে পিছিয়ে কোহলি ব্রিগেড। সেঞ্চুরিয়ানের মরণবাঁচন দ্বিতীয় টেস্টে অতিরিক্ত ব্যাটসম্যান খেলাতে চাইছে টিম ইন্ডিয়া। আর সে কারণে বাদ পড়তে চলেছেন বঙ্গসন্তান উইকেট কিপার। তাঁর জায়গায় পার্থিব প্যাটেলকে খেলাতে চাইছেন অধিনায়ক বিরাট কোহলি। পাশাপাশি শিখর ধবনকে বসিয়ে সম্ভবত কেএল রাহুল ফেরাতে পারে দল। দলে আসতে পারেন ইশান্ত শর্মাও।      

বলের আড়াআড়ি মুভের সম্ভাবনা কম সেঞ্চুরিয়ানে। আর সেটাই দ্বিতীয় টেস্টের আগে স্বস্তি দিচ্ছে বিরাট কোহলিকে। পিচ কিউরেটরের কাছ থেকে সেঞ্চুরিয়ানের ২২ গজের খবর নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। শুনেছেন কিছুটা ব্যাটসম্যানদের সাহায্য করতে পারে পিচ। আর তারপরই দক্ষিণ আফ্রিকার পেসারদের মোকাবিলায় ব্যাটসম্যান বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন কোহলি। তাঁর এই পরিকল্পনায় কোপ পড়তে পারে ভারতের এক নম্বর উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার উপর।

পারফরম্যান্স থাকা সত্ত্বেও বসতে হতে পারে তাঁকে। স্রেফ ব্যাটসম্যান বাড়ানোর জন্য খেলানো হতে পারে পার্থিব প্যাটেলকে। শিখর ধাওয়ানের জায়গায় লোকেশ রাহুলের খেলার সম্ভাবনা প্রবল। তবে অজিঙ্কা রাহানে খেলবেন কি না তা এখনও নিশ্চিত নয়। রোহিতকে বাদ দিতে রাজি নন কোহলি। রবিচন্দ্রন অশ্বিনকে বসানো হলে দলে আসতে পারেন রাহানে। রাহানে ইস্যু মিডিয়াতে লাগাতার প্রচার হচ্ছে। তা নিয়ে ক্ষুব্ধ বিরাট। তার মতে কিছুদিন আগেই রাহানেকে বাদ দেওয়ার কথা যারা বলছিলেন তারাই আবার রাহানেকে ফেরানোর কথা বলছেন এখন।

আরও পড়ুন- ব্যাটিংয়ের জোর বাড়াতে দ্বিতীয় টেস্টে ঋদ্ধির জায়গায় দলে সম্ভবত পার্থিব

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close