অ্যাডিলেডে আগামিকাল কোহলির অধিনায়ক রূপে বিরাট অভিষেক

অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। আগামিকাল ধোনির বদলে স্ট্যান্ড ইন ক্যাপ্টেন হয়ে মাঠে নামছেন ভারতের এই নয়া ব্যাটিং সেনসেশন।

Updated By: Dec 9, 2014, 01:31 PM IST
অ্যাডিলেডে আগামিকাল কোহলির অধিনায়ক রূপে বিরাট অভিষেক

অ্যাডিলেড: অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। আগামিকাল ধোনির বদলে স্ট্যান্ড ইন ক্যাপ্টেন হয়ে মাঠে নামছেন ভারতের এই নয়া ব্যাটিং সেনসেশন।

আঙুলে চোটের কারণে দলের সঙ্গে অস্ট্রেলিয়া সফরে যেতে পারেননি ক্যাপ্টেন ধোনি। কথা ছিল ব্রিসবেনে তাঁর বদলে প্রথম টেস্টে নেতৃত্ব দেবেন সহঅধিনায়ক কোহলি। কিন্তু ফিলিপ হিউজেসের অকাল প্রয়াণের ফলে ক্রীড়াসূচীর পরিবর্তনের ফলে জল্পনা উঠেছিল এ যাত্রায় আর বোধহয়  টেস্ট ক্যাপ্টেন হয়ে অভিষেক হচ্ছে না কোহলির। মনে করা হয়েছিল মাহিই প্রথম থেকে দলের ভার সামলাবেন।

সব জল্পনার অবসান ঘটিয়ে আজ কোহলি নিজেই জানিয়েছেন ''হ্যাঁ। আমি কাল দলকে নেতৃত্ব দিচ্ছি।'' এর সঙ্গেই অবশ্য তিনি জানিয়েছেন দল আশা করছে আগামী কয়েকদিনের মধ্যেই ১০০% সুস্থ হয়ে দায়িত্ব নেবেন ধোনি।

টেস্টে ক্যাপ্টেন হিসাবে অভিষেকের আগে আবেগাপ্লুত কোহলি জানিয়েছেন ''আমার জীবনের খুব বড় মুহূর্ত এটা। চিরকার স্বপ্ন দেখেছি ভারতের হয়ে টেস্টে অধিনায়কত্ব করার।''

অন্যদিকে, ভারতের জন্য দুঃসংবাদ। গোড়ালিতে চোট লাগিয়ে বসে আছেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার। মঙ্গলবার সকালের আগে নিশ্চিত করে বলা যাবে না আদৌ তিনি প্রথমটেস্টে খেলতে পারবেন কিনা।

 

.