জেনে নিন বিরাট কোহলির ফিটনেস টিপস

আপনি কি বিরাট কোহলির খুব ভক্ত? অবশ্য আজকের দিনে এমন মানুষ খুঁজে পাওয়াই দায়, যিনি ক্রিকেট পছন্দ করেন আর বিরাট কোহলিকে পছন্দ করেন না। কিন্তু জানেন কি, নিজেকে ফিট রাখার জন্য বিরাট কোহলি ঠিক কী কী করেন। জেনে নিন, বিরাটের মতো আপনিও এগুলো মেনে চলতে পারলে, দেশের টেস্ট দলের অধিনায়কের মতো আপনিও থাকতে পারবেন ফিট। তাই জেনে নিন বিরাটের ফিটনেস পরামর্শ।

Updated By: Nov 25, 2016, 01:43 PM IST
জেনে নিন বিরাট কোহলির ফিটনেস টিপস

ওয়েব ডেস্ক: আপনি কি বিরাট কোহলির খুব ভক্ত? অবশ্য আজকের দিনে এমন মানুষ খুঁজে পাওয়াই দায়, যিনি ক্রিকেট পছন্দ করেন আর বিরাট কোহলিকে পছন্দ করেন না। কিন্তু জানেন কি, নিজেকে ফিট রাখার জন্য বিরাট কোহলি ঠিক কী কী করেন। জেনে নিন, বিরাটের মতো আপনিও এগুলো মেনে চলতে পারলে, দেশের টেস্ট দলের অধিনায়কের মতো আপনিও থাকতে পারবেন ফিট। তাই জেনে নিন বিরাটের ফিটনেস পরামর্শ।

আরও পড়ুন প্রধানমন্ত্রীকে নিমন্ত্রণ করতে গিয়ে এ কী ভুল করে বসলেন যুবি!

১) ভালো খাবার খান - বিরাট একেবারেই কম খাওয়াতে বিশ্বাসী নন। কিন্তু আপনি বেশি খান, তবে বাড়ির খাবার খান। রেস্টুরেন্টে বা দোকানে গিয়ে খাবার খেতে নিষেধই করছেন বিরাট।

২) জাংক ফুড একেবারে এড়িয়ে চলুন - হ্যাঁ, বিরাটের পরামর্শ এটাই যে, আপনি জাংক ফুড থেকে সবসময় দূরে থাকুন।

৩) ডায়েট - বিরাট পছন্দ করেন এমন খাবার, যাতে বেশি পরিমাণ প্রোটিন থাকবে। চিকেন, ডিম এবং মাছ অবশ্যই খাবেন। বিরাটের খুবই প্রিয় খাবার এগুলো।

৪) সবসময় জল খান - বিরাট নিজে যেকোনও জায়গায় যাওয়ার সময় হাতে মিনারেল ওয়াটারের বোতল রাখেন। সুস্থ শরীর পেতে গেলে, বেশি করে জল খাওয়াটা খুব দরকার।

৫) জিমের অভ্যাস - বিরাট নিয়ম করে সপ্তাহে পাঁচদিন অনেকটা সময় জিমে কাটান। এবং ভক্তি করে জিম করেন। তরতাজা শরীর চাইলে, আপনিও নিয়ম করে জিমে সময় কাটান।

আরও পড়ুন  এ বছরের মিটার ইন্ডিয়া কে হলেন জানেন?

.