খেলরত্ন সম্মানে সম্মানিত হচ্ছেন বিরাট ও মীরাবাই

দেশে ফিরতে না ফিরতেই বিরাট সুখবর ভারত অধিনায়কের জন্য। 

Updated By: Sep 17, 2018, 10:42 PM IST
খেলরত্ন সম্মানে সম্মানিত হচ্ছেন বিরাট ও মীরাবাই

নিজস্ব প্রতিবেদন: দেশে ফিরতে না ফিরতেই বিরাট সুখবর ভারত অধিনায়কের জন্য। বিরাট কোহলিকে ভারতের সর্বোচ্চ ক্রীড়া সম্মান ‘খেলরত্ন’ সম্মানে সম্মানিত করা হোক, গত এপ্রিলে বিসিসিআইয়ের এই সুপারিশই মেনে নিল অ্যাওয়ার্ড কমিটি। সূত্রের খবর, বিরাট কোহলিকে রাজীব গান্ধী খেলরত্ন সম্মানে সম্মানিত করার প্রস্তাব ইতিমধ্যেই ওয়াকিবহাল মহলের কাছে পেশ করা হয়েছে। ভারত অধিনায়কের পাশাপাশি কমনওয়েলথ গেমসে সোনা জয়ী অ্যাথেলিট  মীরাবাই চানুর নামও প্রস্তাব করা হয়েছে খেলরত্ন সম্মানের জন্য।

উল্লেখ্য, চলতি বছরের এপ্রিলে বিরাট কোহলির পাশাপাশি দ্রোণাচার্য সম্মানের জন্য ভারতীয় ‘এ’ এবং অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের কোচ রাহুল দ্রাবিড়ের নামও পেশ করেছিলে ভারতীয় ক্রিকেটের সর্বনিয়ামক সংস্থা বিসিসিআই। এই বিষয়ে সর্বসম্মতি মিলেছে কি না, সে বিষয়ে এখনও পাকাপাকি ভাবে কিছু বলা যাচ্ছে না। অ্যাওয়ার্ড কমিটির তরফে কেবল জানানো হয়েছে, “দেশ-বিদেশে ভারতের প্রতিনিধিত্ব করে দেশকে অনেক গৌরব এনে দিয়েছেন তিনি (বিরাট কোহলি)। তাঁর নাম অ্যাওয়ার্ডের (খেলরত্ন) জন্য প্রস্তাব করা হয়েছে”।

প্রসঙ্গত, সচিন তেন্ডুলকর (১৯৯৭-৯৮) এবং মহেন্দ্র সিং ধোনির (২০০৭) পর বিরাট কোহলি তৃতীয় ক্রিকেটার যিনি এই সম্মানে সম্মানিত হতে চলেছেন।

আরও পড়ুন- ভারোত্তোলনে জোড়া সাফল্য, প্রথম সোনা ঘরে আনলেন চানু, রুপো গুরুরাজার

অন্যদিকে গোল্ড কোস্টে সোনাজয়ী অ্যাথলিট মীরাবাই চানুও পেতে চলেছেন খেলরত্ন সম্মান। এই বছরই কমনওয়েলথ গেমসে ৪৮ কেজি ভারত্তোলন বিভাগে সোনা জিতেছেন ২৪ বছর বয়সী এই অ্যাথলিট। অতীতে গ্লাসগো-তেও পদক জিতেছিলেন ইম্ফলের মেয়ে মীরাবাই।

.