ঋষভ, ধোনির যোগ্য উত্তরাধিকারী : সেওয়াগ

ওভালে ঋষভের শতরানের পর ওয়াকিবহাল মহলের সিংহভাগই মনে করছেন, ঋষভ ভারতীয় দলের আগামী দিনের সম্পদ। সেওয়াগও তাই মনে করেন। তবে, ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপের জন্য ধোনিই বীরুর প্রথম এবং শেষ পছন্দ।     

Updated: Sep 14, 2018, 02:43 PM IST
ঋষভ, ধোনির যোগ্য উত্তরাধিকারী : সেওয়াগ

নিজস্ব প্রতিবেদন: মহেন্দ্র সিং ধোনি না ঋষভ পন্থ, ২০১৯ বিশ্বকাপে ভারতীয় দলের উইকেট কিপার হিসেবে কাকে রাখা উচিত? কোনও রকম কোনও সন্দেহ না রেখেই মহেন্দ্র সিং ধোনির উপরই আস্থা রাখলেন বীরেন্দ্র সেওয়াগ। তাঁর মত, তরুণ তুর্কি ঋষভ-কে বিশ্বকাপের প্রাক পর্যায় থেকেই একদিনের দলে সামিল করা হলেও তিনি ধোনির ধারের কাছে আসতে পারবেন না।

তিন শতাধিক একদিনের আন্তর্জাতিক খেলার অভিজ্ঞতা, তিন তিনটি বিশ্বকাপ দলে থাকা এবং  একটি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়ে ভারত-কে বিশ্ব চ্যাম্পিয়ন করা – ধোনির এই অভিজ্ঞতার ধারের কাছে নেই বিশ্বের অনেক তাবড় ক্রিকেটারই। সেখানে, এখনও আন্তর্জাতিক একদিনের ম্যাচ খেলার অভিজ্ঞতাই হয়নি ঋষভের। নজফগরের নবাব বীরেন্দ্র সেওয়াগের কথায়, “আমি মনে করি ধোনির ২০১৯ বিশ্বকাপ খেলা উচিত। আমি ব্যক্তিগত ভাবে চাই ধোনি বিশ্বকাপ খেলুক। পন্থ (ঋষভ) - কে এখন থেকেই ওয়ানডে দলে সামিল করলেও বিশ্বকাপ পর্যন্ত ওর ১৫ থেকে ১৬টা ম্যাচের অভিজ্ঞতা হবে। যা তিন শতাধিক ওয়ানডে খেলার অভিজ্ঞতা সম্পূর্ণ ধোনির সঙ্গে তুলনাতেই আসবে না”।

তবে নবাগত তরুণের প্রতিভাকেও খাটো না করলেও ভারতের এই প্রাক্তন ক্রিকেটারের মত, “পন্থের (ঋষভ) ছয় মারার দক্ষতা আছে, তবে ম্যাচ জেতানোর কথা ভাবলে ধোনির বিকল্পই নেই। ধোনি একা হাতে ম্যাচ জিতিয়ে নিয়ে আসতে পারে ”। তিনি মনে করেন,  ঋষভ ধোনির যোগ্য উত্তরাধিকারী। ধোনি অবসর নিলে সেই স্থানে স্থলাভিষেক হোক ঋষভ পন্থের, এটাই চান বীরেন্দ্র সেওয়াগ।

আরও পড়ুন- গায়ে শাড়ি, মাথায় টিপ! বৃহন্নলার সাজে গৌতম গম্ভীর

প্রসঙ্গত, ওভালে ঋষভের শতরানের পর ওয়াকিবহাল মহলের সিংহভাগই মনে করছেন, ঋষভ ভারতীয় দলের আগামী দিনের সম্পদ। সেওয়াগও তাই মনে করেন। তবে, ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপের জন্য ধোনিই বীরুর প্রথম এবং শেষ পছন্দ।