সেওয়াগ আর কোনও দিন দেশের হয়ে খেলতে পারবে না: বয়কট

Last Updated: Thursday, April 11, 2013 - 16:48

ভারতীয় ক্রিকেটে কি বীরেন্দ্র সেওয়াগ অধ্যায় শেষ হতে চলেছে। টেস্টের পর ওয়ানডেতে দেশের প্রাথমিক ৩০ জনের তালিকাতেও ঠাঁই না পাওয়া সেওয়াগের ভবিষ্যত নিয়ে জল্পনা চলছেই। সেই জল্পনার ধিকিধিকি আগুনে ঘি ঢাললেন প্রাক্তন ক্রিকেটার জিওফ্রে বয়কট। বয়কট বললেন, সেওয়াগ আর কোনও দিন দেশের হয়ে খেলতে পারবেন না।
এমনকী কিছুটা ঘুরিয়ে বীরুকে অবসর নেওয়ার কথাও বললেন বয়কট। ইংল্যান্ডের এই কিংবদন্তি ব্যাটসম্যান বীরুকে খোঁচা মেরে বলেন, অনেকে নিজেরাই অবসর নিয়ে নেন। কাউকে আবার নির্বাচকদের অবসরে পাঠাতে হয়। যেভাবেই হোক অবসর জিনিসিটা খারাপ। তবে এটাও ঠিক সেওয়াগ আর কোন দিন জাতীয় দলে খেলার সুযোগ পাবে না। আর আমার মনে হয় ভারতের নির্বাচকরা ওকে বাদ দিয়ে ঠিক পথেই চলেছে।
তবে এত কথা বলার পর সেওয়াগ ক্ষতে প্রলেপও লাগিয়েছেন বয়কট। বলছেন, বিশ্ব ক্রিকেট সেওয়াগকে কখনও ভুলতে পারবে না। সঙ্গে যোগ করেছেন, সেওয়াগের ব্যাটিংয়ের ধরন আর বোলিংকে বিশ্ব ক্রিকেট দারুণভাবে মিস করবে।
এখন একটাই প্রশ্ন। এই বয়কটের এত বড় কথাটা বীরুকে তাঁতিয়ে দেবে না তো। অতীতে দারুণ কামব্যাক করেছেন। আবার পারবেন! এই প্রশ্নটার জবাব সেওয়াগের থেকে শিখর ধাওয়ান, মুরলী বিজয়, আজিঙ্কা রাহানেরা দিতে পারবেন। কারণ ওরা ব্যর্থ না হলে তো বীরুকে দলে ঢোকাতেই পারবেন না নির্বাচকরা!



First Published: Thursday, April 11, 2013 - 16:48


comments powered by Disqus