মূর্তি গড়ে সচিনকে জন্মদিনের আগাম উপহার ডনের দশের

ক্রিকেটের ভগবানের মূর্তি বসালো ডন ব্র্যাডম্যানের শহর। শনিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সচিন তেণ্ডুলকরের মোমের মূর্তির আবরণ উন্মোচন হল। আগামী ২৪ এপ্রিল সচিনের ৪০তম জন্মদিন। তার আগে ডন ব্র্যাডম্যানের স্মৃতি বিজড়িত শহরের মিউজিয়ামে রাখা হয়েছে ছোট ডনের এই মোমের মূর্তি। শনিবার তাঁর প্রিয় সিডনি ক্রিকেট গ্রাউন্ডে স্যর ডন ব্র্যাডম্যান আর শেন ওয়ার্নের সঙ্গে ‘মাস্টার ব্লাস্টার’-এর মোমের মূর্তির উন্মোচন হল। লন্ডনে মাদাম তুসোর মিউজিয়ামে সচিনের যে মোমের মূর্তি রয়েছে তারই আদলে তৈরি এই মূর্তি। পরে মাদাম তুসোর সিডনি শাখাতেও রেপ্লিকাটি থাকবে।

Updated: Apr 20, 2013, 06:19 PM IST

ক্রিকেটের ভগবানের মূর্তি বসালো ডন ব্র্যাডম্যানের শহর। শনিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সচিন তেণ্ডুলকরের মোমের মূর্তির আবরণ উন্মোচন হল। আগামী ২৪ এপ্রিল সচিনের ৪০তম জন্মদিন। তার আগে ডন ব্র্যাডম্যানের স্মৃতি বিজড়িত শহরের মিউজিয়ামে রাখা হয়েছে ছোট ডনের এই মোমের মূর্তি।
শনিবার তাঁর প্রিয় সিডনি ক্রিকেট গ্রাউন্ডে স্যর ডন ব্র্যাডম্যান আর শেন ওয়ার্নের সঙ্গে ‘মাস্টার ব্লাস্টার’-এর মোমের মূর্তির উন্মোচন হল। লন্ডনে মাদাম তুসোর মিউজিয়ামে সচিনের যে মোমের মূর্তি রয়েছে তারই আদলে তৈরি এই মূর্তি। পরে মাদাম তুসোর সিডনি শাখাতেও রেপ্লিকাটি থাকবে।
সিডনি অ্যাকোয়ারিয়ামের কাছে ডার্লিং হারবারের মিউজিয়ামে রাখা থাকবে এটি। জানা গিয়েছে, অস্ট্রেলিয়ায় ভারতীয় সমর্থক ও সচিনের ভক্তদের নিয়ে তৈরি 'স্বামী আর্মি'র কয়েক শো সদস্য মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থেকে ভারতের জাতীয় সঙ্গীত গাইলেন।
১৯৯৮ অ্যাডিলেডে ব্র্যাডম্যানের ৯০তম জন্মদিনে শুভেচ্ছা জানাতে গিয়েছিলেন সচিন। সঙ্গে ছিলেন শেন ওয়ার্নও।