অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট দেখাচ্ছে, টেস্টের আকর্ষণ একটুও কমেনি

পারথের ওয়াকায় দ্বিতীয় দিনেই মারকাটারি জমে উঠেছে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট। আর সেটা দেখে অনেক ক্রিকেটপ্রেমীই বলা শুরু করেছেন, কে বলল, টেস্ট তার আকর্ষণ বিন্দুমাত্র হারিয়েছে! কেন এমন কথা বলা হচ্ছে, তা খেলার গতিপ্রকৃতি জানলেই বুঝতে পারবেন। গতকাল ছিল টেস্টের প্রথম দিন। প্রথমে ব্যাট করতে নেমেছিল দক্ষিণ আফ্রিকাই। কিন্তু মিচেল স্টার্ক, হ্যাজেলউড এবং মিচেল মার্শের দাপটে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয়ে গিয়েছিল মাত্র ২৪২ রানে!

Updated By: Nov 4, 2016, 01:00 PM IST
অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট দেখাচ্ছে, টেস্টের আকর্ষণ একটুও কমেনি

ওয়েব ডেস্ক: পারথের ওয়াকায় দ্বিতীয় দিনেই মারকাটারি জমে উঠেছে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট। আর সেটা দেখে অনেক ক্রিকেটপ্রেমীই বলা শুরু করেছেন, কে বলল, টেস্ট তার আকর্ষণ বিন্দুমাত্র হারিয়েছে! কেন এমন কথা বলা হচ্ছে, তা খেলার গতিপ্রকৃতি জানলেই বুঝতে পারবেন। গতকাল ছিল টেস্টের প্রথম দিন। প্রথমে ব্যাট করতে নেমেছিল দক্ষিণ আফ্রিকাই। কিন্তু মিচেল স্টার্ক, হ্যাজেলউড এবং মিচেল মার্শের দাপটে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয়ে গিয়েছিল মাত্র ২৪২ রানে!

আরও পড়ুন জানেন পাকিস্তানের সবথেকে বেশি ব্যবসা করা সিনেমা কোনটা?

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার রান একসময়ে ছিল বিনা উইকেটে ১৫৭! সেখান থেকে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয়ে গেল কিনা ২৪৪ রানে! ডেল স্টেন এদিন প্রথম ঝটকাটা দেন বিধ্বংসী মেজাজে থাকা ডেভিড ওয়ার্নারকে ফিরিয়ে দিয়ে। কিন্তু তারপরেই চোট পান তিনি। ওয়ার্নার করে যান ৯৭ রানে। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে অস্ট্রেলিয়ার ইনিংস। ২৪৪ রানেই শেষ। মাত্র ২ রানের লিড প্রথম ইনিংসে। ফিলান্ডার পেয়েছেন চার উইকেট। তিনটে উইকেট পেয়েছেন কেশব মহারাজও। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে দক্ষিণ আফ্রিকা। তাদের রান এখন বিনা উইকেটে ১১।

আরও পড়ুন  অভিষেক টেস্টেই রেকর্ড বইয়ে নাম তুললেন কেশব মহারাজ

.