সভাপতির ইদুঁর দৌড়ে ডালমিয়া, চিত্রক

Last Updated: Saturday, June 1, 2013 - 22:04

শ্রীনিবাসন যদি বিসিসিআই সভাপতির পদ থেকে অপসারিত হন,তবে কে হবেন পরবর্তী সভাপতি। যিনিই দায়িত্ব পাবেন, তিনি হবেন বোর্ডের অস্থায়ী সভাপতি। এই মুহূর্তে দৌড়ে রয়েছেন চারজন।
এক নজরে দেখে নেব কোন চারজন অস্থায়ী সভাপতির দৌড়ে আছেন--
 
অরুন জেটলি--
 
বোর্ড সভাপতি হিসেবে শ্রীনিবাসনের উত্তরসূরি হওয়ার দৌড়ে এগিয়ে তিনি।এতদিন কোনঠাসা ছিলেন বোর্ড রাজনীতিতে। শ্রীনি কোনঠাসা হতেই ফ্রন্টফুটে বিজেপির এই শীর্ষনেতা। তবে তিনি বেশ কয়েক কর্তার অপছন্দের তালিকায়।
 
জগমোহন ডালমিয়া--
 
প্রাক্তন বিসিসিআই সভাপতি। দায়িত্বে ছিলেন আইসিসির সভাপতি পদেও। বোর্ড রাজনীতিতে দুঁদে রাজনীতিক বলেও পরিচিত তিনি।দৌড়ে তাঁর নাম থাকলেও,শরদ পাওয়ার ঘনিষ্ঠদের সঙ্গে হাত মেলাতে নারাজ। কলকাতায় আইপিএল ফাইনালের আগে শরদ পাওয়ারের নাম পরবর্তী সভাপতি হিসেবে উঠে আসার সময় জগমোহন ডালমিয়া সমর্থন তুলে নিয়েছিলেন।
 
চিত্রক মিত্র--
 
দীর্ঘদিন ধরে সিএবির রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করেছেন। এখন বোর্ডের পূর্বাঞ্চল থেকে নির্বাচিত সহসভাপতি। বর্তমানের শাসকগোষ্ঠীর অধিকাংশ কর্তারই খুব `কাছের লোক`। কিন্তু শ্রীনিবাসনের উত্তরসূরি হিসেবে কতটা সমর্থন আদায় করতে পারবেন তা নিয়ে সন্দেহ বোর্ডের অন্দরেই। চিত্রক মিত্র নিজে অবশ্য এনিয়ে মন্তব্যে নারাজ।
 
শশাঙ্ক মনোহর--
 
শ্রীনিবাসনের আগে তিনিই ছিলেন বিসিসিআইয়ের সভাপতি পদে। বোর্ডের বর্তমানের কর্তাদের সঙ্গে সম্পর্ক বেশ ভাল। আবার সভাপতি হওয়ার দৌঁড়ে জোরালোভাবে রয়েছেন অরুন জেটলির সঙ্গে। কিন্তু বোর্ডের নিয়মের বেড়াজালে আটকে যেতে পারেন এই দুঁদে আইনজীবী। কে হবেন পরবর্তী বোর্ড সভাপতি। নাকি শ্রীনি শেষ লড়াইটা চালাবেন গদি আঁকড়ানোর জন্য!



First Published: Saturday, June 1, 2013 - 22:35


comments powered by Disqus