জানেন এবারের ইউরোর ম্যাসকটের নাম কি?

আজ থেকেই শুরু হয়ে যাচ্ছে ইউরো ২০১৬। এবার আয়োজক দেশ ফ্রান্স। ১৯৯৮-এর বিশ্বকাপের পর ফের ফুটবলের বড় আসর ফ্রান্সের মাটিতে। শিল্পের দেশ ফুটবল শিল্প ফুটিয়ে তুলবনে বিশ্বের অন্যতম সেরা ফুটবলাররা। আর আগামী এক মাস এই ম্যাসকটটাই দেখতে বারবার দেখতে হবে। ভাসবে চোখের সামনে।এটাই এবারের ইউরোর ম্যাসকট।

Updated By: Jun 10, 2016, 10:53 AM IST
 জানেন এবারের ইউরোর ম্যাসকটের নাম কি?

ওয়েব ডেস্ক : আজ থেকেই শুরু হয়ে যাচ্ছে ইউরো ২০১৬। এবার আয়োজক দেশ ফ্রান্স। ১৯৯৮-এর বিশ্বকাপের পর ফের ফুটবলের বড় আসর ফ্রান্সের মাটিতে। শিল্পের দেশ ফুটবল শিল্প ফুটিয়ে তুলবনে বিশ্বের অন্যতম সেরা ফুটবলাররা। আর আগামী এক মাস এই ম্যাসকটটাই দেখতে বারবার দেখতে হবে। ভাসবে চোখের সামনে।এটাই এবারের ইউরোর ম্যাসকট।

কিন্তু জানেন কি, এই ম্যাসকটের নাম কী? এবারের ম্যাসকটের নাম 'সুপার ভিক্টর'! এবারের ইউরোর ম্যাসকট প্রথমবার জনসমক্ষে আসে ২০১৪ সালের ১৮ নভেম্বর। তখন অবশ্য নাম ঠিক হয়নি।পরে ১, ০৭, ৭৯০ জনের থেকে পাওয়া নামের মধ্যে ৪৮ শতাংশ ভোট পেয়ে ম্যাসকটের নাম রাখা হয় সুপার ভিক্টর। সুপার ভিক্টর নামের কাছাকাছি দুটো নাম ছিল, দ্রিবলু এবং গোয়ালি। দ্রিবলু পেয়েছিল, ২৫ শতাংশ ভোট এবং গোয়ালি পেয়েছিল ২৭ শতাংশ ভোট। যদিও তারা কেউই সুপার ভিক্টরের ধারে কাছে যেতে পারেনি। সুপার ভিক্টরের বাবা খুব বড় ফুটবলার ছিলেন। তবে, সুপার ভিক্টর অত বড় মানের ফুটবলার নয়। তবে, সে যখনই খেলে, তাতে থাকে, অনেক অনেক মজা। এবং সুপার ভিক্টর অবশ্যই ফেয়ার প্লে - তে বিশ্বাসী।

.