২০১৯ বিশ্বকাপের পরই অবসরের ভাবনা যুবরাজের!

২০১১ বিশ্বকাপের ম্যান অফ দ্য টুর্নামেন্ট যুবরাজ সিং জাতীয় দলের হয়ে শেষ একদিনের ম্যাচ খেলেছেন গত বছর জুনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। একঝাঁক তরুণ ক্রিকেটারদের ভিড়ে ক্রমশই জাতীয় দলে জায়গা ফিকে হতে শুরু করে যুবির।

Updated By: Apr 23, 2018, 11:26 AM IST
২০১৯ বিশ্বকাপের পরই অবসরের ভাবনা যুবরাজের!

নিজস্ব প্রতিবেদন :  ২০১৯ বিশ্বকাপে খেলার আশা ছাড়ছেন না যুবরাজ সিং। তাই ২০১৯ বিশ্বকাপের পরেই অবসর নিয়ে সিদ্ধান্ত নিতে চান বাঁহাতি এই স্টাইলিশ মিডল অর্ডার ব্যাটসম্যান।

২০১১ বিশ্বকাপের ম্যান অফ দ্য টুর্নামেন্ট যুবরাজ সিং জাতীয় দলের হয়ে শেষ একদিনের ম্যাচ খেলেছেন গত বছর জুনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। একঝাঁক তরুণ ক্রিকেটারদের ভিড়ে ক্রমশই জাতীয় দলে জায়গা ফিকে হতে শুরু করে যুবির। কিন্তু মারণরোগ জয়ী যুবি কিন্তু এত সহজে হাল ছাড়ছেন না। ২০১৯ বিশ্বকাপে খেলার ক্ষীণ আশা এখনও রয়েছে তাঁর। সরাসরি না বললেও যুবরাজের বক্তব্যে সেটা স্পষ্ট।

আরও পড়ুন - ওয়াঘা সীমান্তে পাক ক্রিকেটারের আচরণে ক্ষুব্ধ ভারতীয় জওয়ানরা

ঘরোয়া ক্রিকেটে তেমন পারফরম্যান্স নেই যুবরাজের। চলতি আইপিএলে এখনও নজর কাড়তে পারেননি পঞ্জাবের এই ক্রিকেটারটি। তাই জাতীয় দলে ফেরাটা যে কঠিন লড়াই সেটাও ভালো মতো বুঝে গেছেন তিনি। তবু আশা ছাড়ছেন না। যুবির মতে, "যে কোনও পর্যায়েই হোক ২০১৯ সাল পর্যন্ত আমি খেলা চালিয়ে যেতে চাই। আগামী বছরের শেষের দিকে কেরিয়ার নিয়ে সিদ্ধান্ত নিতে চাই।"

দু'দশক ধরে দেশের হয়ে খেলছেন ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার। তিনিও ভালোই বোঝেন যে একদিন অবসর নিতে হবে। এপ্রসঙ্গে যুবরাজ বলেন, " প্রত্যেককেই একসময় থামতে হয়। আমি ২০০০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। প্রায় ১৭-১৮ বছর হয়ে গেল। সুতরাং ২০১৯ সালের পরই সিদ্ধান্ত নেওয়ার সঠিক সময়।"

আরও পড়ুন- শেষ বলে রুদ্ধশ্বাস জয়ে আইপিএল শীর্ষে ধোনিরা

আরও একটা বিশ্বকাপ কি খেলতে পারবেন ২০০৭ ও ২০১১ র বিশ্বকাপজয়ী যুবরাজ? আগামী একবছরে যুবরাজের পারফরম্যান্সের ওপর অনেকটাই নির্ভর করবে ফের জাতীয় দলে তাঁর ফেরার সম্ভাবনা।

.