সেমিতে অনিশ্চিত যুবি, কভার হিসেবে এলেন মনিষ

লড়াই যখন ২২ গজে, যুদ্ধ তখন রিজার্ভ বেঞ্চেও। বিশ্বকাপের মঞ্চ। লাইম লাইট থেকে ক্যামেরার ঝলকানি আর নিজেকে প্রমাণ করার মরণপণ চেষ্টা, 'খেল খেল মে জিয়েঙ্গে, খেল খেল মে মরেঙ্গে'। একটা সুযোগের জন্য হাজার হাজার মুহূর্তের অপেক্ষা। যুবির চোট, তাহলে দলে কে? বিসিসিআই সূত্রে খবর MRI করানো হয়েছে যুবরাজের। MRI রিপোর্ট দেখেই সিদ্ধান্ত নেবে দল। অল-রাউন্ডার যুবরাজের বদলে সেমিতে কে পাবেন সুযোগ? হরভজন সিংহ নামটা আগেই কাটা। দলে নবাগত পবন নেগি, তাঁর নামটাও কাটা। তাহলে কে?

Updated By: Mar 29, 2016, 10:28 AM IST
সেমিতে অনিশ্চিত যুবি, কভার হিসেবে এলেন মনিষ

ওয়েব ডেস্ক: লড়াই যখন ২২ গজে, যুদ্ধ তখন রিজার্ভ বেঞ্চেও। বিশ্বকাপের মঞ্চ। লাইম লাইট থেকে ক্যামেরার ঝলকানি আর নিজেকে প্রমাণ করার মরণপণ চেষ্টা, 'খেল খেল মে জিয়েঙ্গে, খেল খেল মে মরেঙ্গে'। একটা সুযোগের জন্য হাজার হাজার মুহূর্তের অপেক্ষা। যুবির চোট, তাহলে দলে কে? বিসিসিআই সূত্রে খবর MRI করানো হয়েছে যুবরাজের। MRI রিপোর্ট দেখেই সিদ্ধান্ত নেবে দল। অল-রাউন্ডার যুবরাজের বদলে সেমিতে কে পাবেন সুযোগ? হরভজন সিংহ নামটা আগেই কাটা। দলে নবাগত পবন নেগি, তাঁর নামটাও কাটা। তাহলে কে?

লড়াই দুই ডানহাতি ব্যাটসম্যানের। এক মুম্বইকর অজিঙ্কে রাহানে আর দুই আইপিএলের সেই বিস্ময়বালক (ভারতীয়দের মধ্যে প্রথম যিনি আইপিএলে সেঞ্চুরি করেছেন) মনীশ পাণ্ডে। রাহানে না পাণ্ডে? পাণ্ডে অবশ্য বিশ্বকাপের দলে ছিলেন না। যুবির অনিশ্চয়তায় কভার হিসেবে ন্যে আসা হয়েছে মনিষকে। চান্স ফিফটি-ফিফটি। অস্ট্রেলিয়া সফরে অনবদ্য সেঞ্চুরি, দলকে জয় এনে দেওয়া আর আইপিএলে নাইটদের হয়ে ধারাবাহিক সাফল্যই মনিষকে নিয়ে আসার পিছনে অন্যতম কারণ। তবে ওপেনে পরিবর্তন করতে চাইলে মেন ইন ব্লু অবশ্যই আজিঙ্কেকে এগিয়ে রাখবে। সেক্ষেত্রে শিখর আউট হয়েই ইন হতে পারেন রাহানে। ওয়াংখেড়ে রোহিতের ঘরের মাঠ, রাহানেরও তাই। একেবারে তালুর মত চেনেন পিচ। দুই মুম্বইকরকে ওপেন করিয়েও বাজি মারতে পারেন ধোনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ব্যাটিংকে আরও শক্তিশালী করতে অজিঙ্কে ও মনিষ, দুই'ই দলে আসতে পারেন, সম্ভাবনা রয়েছে এমনটাও। 

.