টেস্ট দলে ফেরার ডাক দিয়ে যুবির পাঁচ উইকেট

Last Updated: Thursday, November 1, 2012 - 16:49

ক্যানসারকে হারিয়ে স্বপ্নের কামব্যাকের আরও একটা বৃত্ত সম্পূর্ণ করলেন যুবরাজ সিং। ক্যানসারের কামড় তাঁর জীবন থেকে বেশ কিছু দিন কেড়ে নিয়েছে ঠিকই কিন্তু তাতে তাঁর চোয়াল চাপা লড়াই করার ক্ষমতাটা আরও বেড়ে গেছে সেটা প্রমাণ করে দিলেন যুবরাজ। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে পাঁচ উইকেট নিয়ে যুবির বার্তা চলে গেল নির্বাচকদের কাছে।
প্রথম ইনিংসে ইংল্যান্ড লিড পায় ৫৭ রানের। ম্যাচ ড্র হচ্ছেই এমন একটা আবহে ব্যাট করতে নেমে সেভাবে মেলে ধরতে পারলেন না মুকুন্দরা। ৪০ ওভার ব্যাট করে দ্বিতীয় ইনিংসে ভারতীয় এ দল করে ৪ উইকেটে ১২৪ রান। রাহানে অর্ধশতরান করলেও যুবি করেন মাত্র ১৪ রান। মনোজ ব্যাটে নামলেও সেভাবে সুযোগ পেলেন না। দু`রানে অপরাজিত থাকলেন বাংলা ক্রিকেটের এই নতুন তারকা।
মুম্বইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচটা ড্র হয়ে গেল ঠিকই, কিন্তু নির্বাচকদের কাজটা কিছুটা সহজ করে দিল। এই প্রস্তুতি ম্যাচের আগে ভারতীয় ক্রিকেটমহলে দুটো প্রধান প্রশ্ন ছিল। প্রথমটা যুবরাজ কি টেস্ট দলে খেলার মত ফিট। আর দ্বিতীয়টা ইংল্যান্ডের ব্যাটসম্যানরা উপমহাদেশের পিচে কতটা নড়বড়ে থাকেন। প্রথম প্রশ্নটার যোগ্য জবাব দিয়ছেন যুবি। গতকাল ম্যাচের দ্বিতীয় দিনে দুটো উইকেট পাওয়ার পর আজ বৃহস্পতিবার `সিং ইজ কিং` নিলেন তিন উইকেট। ফিল্ডিং করার সময়ও যুবিকে সেই পুরনো ফর্মে পাওয়া গেল। সব মিলিয়ে যুবিকে ছাড়া টেস্ট দল গড়া কঠিন। আর দ্বিতীয় প্রশ্নের উত্তরটা কিন্তু অনেক বেশ কঠিন। ইংল্যান্ডের ব্যাটসম্যানরা কিন্তু লড়াই করবেন সেই মানসিকতার পরিচয় দিলেন। যদিও স্পিনারদের বিরদ্ধে একটা অস্বস্তিটা ঢাকতে পারলেন না বেলরা। তবে দারুণ শতরান করলেন সমিত প্যাটেল। যাকে মূলত স্পিনার হিসাবেই নিয়ে আসা হয়েছে। সব মিলিয়ে এই প্রস্তুতি ম্যাচ প্রমাণ করছে ০-৪ হারের প্রতিশোধ নেওয়াটা খুব একটা সহজ হবে না ধোনিদের



First Published: Thursday, November 1, 2012 - 16:49


comments powered by Disqus