যুবির কালজয়ী কামব্যাকের মঞ্চ আজ চিপক

Last Updated: Tuesday, September 11, 2012 - 12:38

ভাইজাকে শনিবার কালজয়ী কামব্যাকটা ভেস্তে গেছিল বৃষ্টিতে। আবার সেই ক্ষণের অপেক্ষায় ভারতীয়রা। ক্যান্সারকে হারিয়ে ন’মাস তিন সপ্তাহ পর জাতীয় দলের জার্সি গায়ে আজ মঙ্গলবার চেন্নাইয়ে দেখা যাবে যুবরাজ সিংকে। অবশ্য এবারও প্রার্থনা বরুণদেবের দিকে। চেন্নাইয়ে আজ সকালে বৃষ্টি না হলেও পূর্বাভাস রয়েছে। তাই চিন্তার মেঘ একটু রয়েছে। তবে যুবি আবেগের ঢেউ কিন্তু কমেনি। তবে এরই মধ্যে প্রশ্ন উঠেছে দক্ষিণ ভারতে সেপ্টেম্বরের ভরা বর্ষায় ম্যাচ করানোর সিদ্ধান্ত নিয়ে।
আইপিএলের ফাইনাল সহ অনেক ম্যাচ হলেও এই প্রথম টি২০ আন্তর্জাতিক হচ্ছে চিপকে ৷ চিপকে মঙ্গলবার ভারত-নিউজিল্যান্ড ম্যাচটা বেশ কিছু দিক থেকে গুরুত্বপূর্ণ। এই ম্যাচটায় দু`দেশের টি টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষ খেলা। চেন্নাইয়ে এই ম্যাচ জিতলেই সিরিজ পকেটে পুরে নেওয়া যাবে। হরভজন সিংয়ের প্রত্যাবর্তনও থাকছে। তবে সব কিছুকেই ছাড়িয়ে যাচ্ছে যুবরাজের কালজয়ী কামব্যাকের ঘটনাটা।বরুণদেব সহায় থাকলে কালজয়ী কামব্যাকের মঞ্চ চিপক আজ ইতিহাস দেখতে তৈরি।
গত বছর ইংল্যান্ড সফরে গিয়ে অসুস্থতা।তারপর দীর্ঘ চিকিত্সা।ক্যান্সারে আক্রান্ত হতে পারেন যুবরাজ,এই রূঢ বাস্তবকে যেন বোধগম্য হচ্ছিলনা চিকিত্সকদের। অবশেষে এবছর ৫ ফেব্রুয়ারি সরকারিভাবে ঘোষণা করা হল যুবরাজের ক্যান্সার হয়েছে। তারপর ব্যাট-বল ছেড়ে য়ুবরাজের ঠাঁই হল যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে।এই লড়াই ভারতকে বাঁচানোর নয়,নিজের বাঁচার লড়াই।
 
১৬ ফেব্রুয়ারি কেমোথেরাপির প্রথম সাইকেল সম্পূর্ন হল। এর একমাস দুদিন পর ১৮ মার্চ হাসপাতাল থেকে ছাড় পেলেন যুবি।উত্কন্ঠায় থাকা ভারতের সঙ্গে যুবরাজের যোগাযোগের একমাত্র মাধ্যম সোশ্যাল নেটওয়ার্কিং সিস্টেম।প্রতিমূহুর্তে এই সিস্টেম থেকেই ভারত জানছিল মেডিক্যাল বুলেটিনের আপডেট।
 
অবশেষে ৯ এপ্রিল দেশে ফিরলেন যুবরাজ সিং।এতদিনে কেমোথেরাপির জ্বালা ধরানো শুশ্রূষায় মুন্ডিত মস্তকের যুবিকে দেখতে অভ্যস্ত হয়ে গিয়েছে ভারতবাসী।
 
বাড়ি ফিরে আড়াই মাসের বিশ্রাম। আবার শুরু মাঠে ফেরার লড়াই।২৫শে জুন বেঙ্গালুরুর ন্যাশানাল ক্রিকেট অ্যাকাডেমিতে যোগ দিলেন যুবরাজ।ওজন বেড়ে গিয়েছিল।একটু দৌঁড়লেই তাই হাঁপিয়ে উঠছিলেন বিশ্বের অন্যতম সেরা ফিল্ডার। অবশেষে দীর্ঘ লড়াইয়ের পর গত ১০ই অগাস্ট নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটো টি-টোয়েন্টি ম্যাচ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচিত হন যুবরাজ।



First Published: Tuesday, September 11, 2012 - 12:38


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja