সেওয়াগ-গম্ভীররা তলিয়ে গেলেন, ভেসে উঠলেন যুবরাজ

Last Updated: Monday, September 30, 2013 - 13:09

জাতীয় দলে রাজকীয় প্রত্যাবর্তন হল যুবরাজ সিংয়ের। ওয়েস্ট ইন্ডিজ-এ-এর বিরুদ্ধে বিধ্বংসী পারফরমেন্সের পর যুবরাজ সিংহের কামব্যাক কার্যত নিশ্চিতই ছিল৷ অক্টোবরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ও তিন ম্যাচের একদিনের সিরিজের ঘোষিত ১৫ জনের দলে যুবরাজ জায়গা পেলেও ঠাঁই পেলেন না দুই সিনিয়র ওপেনার গৌতম গম্ভীর, বীরেন্দ্র সেওয়াগ৷
শিখর ধাওয়ান, রোহিত শর্মাদের ফর্মে এতটাই খুশি নির্বাচকরা, তাতে নাকি বীরু-গোতির নাম নিয়ে আলোচনাই হয়নি। যুবরাজ দলে ঢোকায় বাদ পড়লেন দীনেশ কার্তিক। বাংলা থেকে ধোনির দলে একমাত্র জায়গা পেলেন মহম্মদ সামি। তবে আশ্চর্যজনকভাবে বাদ পড়লেন জিম্বাবোয়ে সফরে নজর কাড়া মোহতি চৌহান। দুই স্পিনার হিসাবে থাকলেন অশ্বিন ও অমিত মিশ্র।
একের পর এক বিধ্বংসী ইনিংসের আর আপ্রাণ লড়াইয়ের পর ফিরে এলেন যুবরাজ৷ ১২৩, ৪০, ৬১৷ ওয়েস্ট ইন্ডিজ এ-এর বিরুদ্ধে সিরিজে যুবির স্কোরকার্ড৷ শেষবার দেশের জার্সিতে যুবরাজ ওয়ানডে খেলেছিলেন সেই ২৭ জানুয়ারি, ধর্মশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে। এর মাঝে ভারতীয় ক্রিকেটে ঘটে গিয়েছে অনেক কিছু। চ্যাম্পিয়ন্স ট্রপি জয়, অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করে হারানো সব কিছুই ঘটিয়ে ফেলেছেন ধোনির তরুণ ব্রিগেড। সেওয়াগ, গম্ভীর, হরভজনরা প্রায় স্মৃতির আড়ালে চলে গিয়েছেন। কিন্তু সৌরভ গাঙ্গুলির পর ভারতীয় ক্রিকেটের কামব্যাক বয় যুবরাজ সিং।

১৫ জনের দল এই রকম-- মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, যুবরাজ সিং, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, ভূবনেশ্বর কুমার, ইশান্ত শর্মা, বিনয় কুমার, অমিত মিশ্র, আম্বাতি রায়াডু, মহম্মদ সামি, জয়দেব উনাদকট।



First Published: Monday, September 30, 2013 - 13:13
comments powered by Disqus