আজ বিশ্বকাপে যুবরাজের প্রত্যাবর্তন

Last Updated: Wednesday, September 19, 2012 - 11:59

তাঁর কাঁধে চড়েই ২৯ বছর পর একদিনের বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিল। তার পর তাঁর জীবনের ওপর দিয়ে বয়ে গেছে অনেক ঝড়। তাঁকে হারাতে হয়েছে এমন একজনকে যার কাছে জীবনও মাথা ঝুঁকিয়ে নেয়। সেই ক্যান্সারকে হারিয়ে জীবনের দ্বিতীয় ইনিংসে নামছেন যুবরাজ। ক`দিন আগেই অবশ্য চেন্নাইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে খেলেছেন। কিন্তু যুবির প্রত্যাবর্তন আসল লড়াই আজ থেকেই শুরু। শুরুতেই অবশ্য বেশ সহজ প্রতিপক্ষ যুবরাজদের। শ্রীলঙ্কায় টি টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে আজ ভারতের সামনে আফগানিস্তান।

তবে প্রতিপক্ষ দুর্বল হলেও আফগানিস্তানকে হালকা ভাবেন নিচ্ছেন না ভারত অধিনায়ক ধোনি। টি-২০ বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছিল ভারত। প্রথমটায় জিতলেও পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে হারতে হয়েছিল ধোনিদের। এই হার থেকে শিক্ষা নিয়ে টিম ইন্ডিয়া বাড়তি সতর্ক হয়ে গেছে বলে জানালেন অধিনায়ক ধোনি। তাই টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের মত দলকেও হালকা ভাবে নিচ্ছেন না মাহি।
ধোনি জানিয়েছেন কোন স্কোর মাথায় রেখে তাঁরা খেলতে নামবেন না। তবে তাঁর ধারণা পিচ স্পিন সহায়ক হলে একশো ষাট রানের স্কোরই যথেষ্ট হবে। টুর্নামেন্টে সাত ব্যাটসম্যান নিয়ে খেলতে নামার পরিকল্পনা রয়েছে ধোনির। টি-২০ বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছিল ভারত। প্রথমটায় জিতলেও পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে হারতে হয়েছিল ধোনিদের। এই হার থেকে শিক্ষা নিয়ে টিম ইন্ডিয়া বাড়তি সতর্ক হয়ে গেছে  বলে জানালেন অধিনায়ক ধোনি। তাই টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের মত দলকেও হালকা ভাবে নিচ্ছেন না মাহি। ধোনি জানিয়েছেন কোন স্কোর মাথায় রেখে তাঁরা খেলতে নামবেন না। তবে তাঁর ধারণা পিচ স্পিন সহায়ক হলে ১৬০ রানের স্কোরই যথেষ্ট হবে। টুর্নামেন্টে সাত ব্যাটসম্যান নিয়ে খেলতে নামার পরিকল্পনা রয়েছে ধোনির।
 



First Published: Wednesday, September 19, 2012 - 11:59


comments powered by Disqus