ভারতের কাছে `গোহারা` জিম্বাবোয়ে হারাল পাকিস্তানকে

ভারতের কাছে `গোহারা` জিম্বাবোয়ে হারাল পাকিস্তানকে

Tag:  zimbawe pakistan
ভারতের কাছে `গোহারা` জিম্বাবোয়ে হারাল পাকিস্তানকেপাকিস্তান-২৪৪/৭। জিম্বাবোয়ে-২৪৬/৩ (৪৮.৩)

পাকিস্তান ক্রিকেটে হতাশার দিন। হারারে স্পোর্টস ক্লাবে জিম্বাবোয়ের বিরুদ্ধে হেরে গেল মিসবা উল হকের পাকিস্তান। আন্তর্জাতিক ক্রিকেট থেকে প্রায় হারিয়ে যেতে বসা জিম্বাবোয়ে জিতল ৭ উইকেটে। এই জিম্বাবোয়েকেই মহেন্দ্র সিং ধোনি ছাড়াই ৫-০ হারিয়ে এসেছিল ভারত। তা ছাড়া দীর্ঘ কয়েক বছর বাংলাদেশ ছাড়া কোনও টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধে জয় পায়নি আফ্রিকার এই দেশ। সেখান থেকে আজকের এই জয় নিঃসন্দেহে ফ্লাওয়ার, হিক পরবর্তী জিম্বাবোয়ে ক্রিকেটকে নতুন উচ্চতা দিল। আর পাকিস্তান ক্রিকেটকে ঠেলে দিল আরও অন্ধকারে।

পাকিস্তান প্রথমে ব্যাট করে তোলে ২৪৪ রান। একটানা ৫০টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দেওয়ার দিন অধিনায়ক মিসবা অপরাজিত ৮৩ রানের ইনিংস খেললেন। তখনও বোঝা যায়নি এতবড় একটা অঘটন অপেক্ষা করে আছে। জিম্বাবোয়ের দুই ওপেনার মাসাকাদসা আর শিবান্ডারা প্রথম উইকেটে ১০৭ রানে পার্টনারশিপ গড়ে জয়ের ভিত গড়ে দেন।

শেষ অবধি ঠান্ডা মাথায় দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন অধিনায়ক ব্রেন্ডন টেলর। সামি, মিশ্রদের বলের সামনে যে শিবান্ডা, উইলিয়ামসরা এক কথায় সর্ষেফুল দেখছিল, তারাই আজ মহম্মদ ইরাফান, হাফিজদের উপর রীতিমত সর্দারি করলেন। শেষ অবধি জয়টা একটু কষ্টে এলেও কেষ্ট পেলেন টেলররা।

First Published: Tuesday, August 27, 2013, 20:51


comments powered by Disqus