মঞ্চ ভেঙে আহত চার নাট্যকর্মী

জলপাইগুড়ি সরোজেন্দ্র রায়কত কলাকেন্দ্রের এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন চার নাট্যকর্মী। ১৯- ২৪ মার্চ পর্যন্ত ছিল এই উত্সব।

Updated By: Mar 25, 2018, 02:28 PM IST
মঞ্চ ভেঙে আহত চার নাট্যকর্মী

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের পুর্বাঞ্চলীয় কেন্দ্রের কলকাতা থিয়েটার ফেস্টিভ্যালে নাটক চলাকালীন ভেঙ্গে পড়ল মঞ্চ।

জলপাইগুড়ি সরোজেন্দ্র রায়কত কলাকেন্দ্রের এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন চার নাট্যকর্মী। ১৯- ২৪ মার্চ পর্যন্ত ছিল এই উত্সব। এদিন শেষ নাটক মঞ্চস্থ হবার সময় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এই ঘটনাকে কেন্দ্র করে শহরের সাংস্কৃতিক মহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। জখম নাট্য কর্মীদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রূপায়ণ নাট্য সংস্থার পরিচালক দীপঙ্কর রায় এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন। জখমদের চিকিৎসা খরচ লিস হোল্ডার প্রিয়া এন্টারটেনমেন্ট-কে নিতে হবে বলেও দাবী জানিয়েছেন তিনি। পাশাপাশি, মঞ্চের দ্রুত সংস্কার করা-সহ আর্ট গ্যালারির সার্বিক পরিকাঠামোর মানোন্নয়নের দাবি জানানো হয়েছে।

আরও পড়ুন- "রাম নিয়েই রাজনীতি করব, ক্ষমতা থাকলে আটকাক," তলোয়ার হাতে আস্ফালন দিলীপের

রাত ১০ টা নাগাদ মহকুমাশাসক এর নির্দেশে জলপাইগুড়ি তথ্য সংস্কৃতি আধিকারিক সূর্য ব্যানার্জী ঘটনাস্থল পরিদর্শন করেন। উল্লেখ্য, মুখমন্ত্রী জলপাইগুড়ি জেলা সফরে এলে, সমস্ত ইন্ডোর সভা এই মঞ্চেই করে থাকেন। কিন্তু, দীর্ঘদিন ধরেই এই সরকারি মঞ্চের সংস্কারের দাবিতে সরব হয়েছিলেন সাংস্কৃতিক কর্মীরা। এই আর্ট গ্যালারিকে বর্তমান শাসক দল বেসরকারী সংস্থার হাতে তুলে দেওয়ার বিষয়েও তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন নাট্যকর্মীরা।

.