মরিয়া মোর্চাকে রুখতে প্রস্তুত প্রশাসন

মোর্চার আন্দোলনকে ভোঁতা করতে তৈরি প্রশাসনও। সরকারি কর্মীরা কাজে যোগ না দিলে বেতন কাটা যাবে। অনুপস্থিতির দিনগুলিও কর্মজীবন থেকে বাদ যাবে, জানিয়ে দিয়েছে নবান্ন। সরকারি কর্মীরা যাতে নির্বিঘ্নে কাজে যেতে পারেন তারও ব্যবস্থা করছে প্রশাসন।

Updated By: Jun 12, 2017, 09:18 AM IST
মরিয়া মোর্চাকে রুখতে প্রস্তুত প্রশাসন

ওয়েব ডেস্ক: মোর্চার আন্দোলনকে ভোঁতা করতে তৈরি প্রশাসনও। সরকারি কর্মীরা কাজে যোগ না দিলে বেতন কাটা যাবে। অনুপস্থিতির দিনগুলিও কর্মজীবন থেকে বাদ যাবে, জানিয়ে দিয়েছে নবান্ন। সরকারি কর্মীরা যাতে নির্বিঘ্নে কাজে যেতে পারেন তারও ব্যবস্থা করছে প্রশাসন।

নারী মোর্চার পিকেটিং ভোঁতা করতে প্রচুর মহিলা পুলিস পাহাড়ে নামছে। ৬ কলাম সেনা, সিআইএফ, কমব্যাট ফোর্স, র‍্যাফ, সিআরপিএফ, রোবোকপের সঙ্গে থাকছে অতিরিক্ত পুলিস। বহিরাগতদের রুখতে প্রতিটি শহরের মুখে থাকবে ইন্টারসেপ্টর ভ্যান। অতীত অভিজ্ঞতা বলছে কালিম্পংয়ে উগ্র আন্দোলন করে মোর্চা, তাই শুধু সেখানেই ২ কলাম সেনা থাকবে। সব সরকারি দফতরের সামনে কঠোর নিরাপত্তা থাকছে, এলাকায় ঘুরবে বিশেষ টহলদারি দল। রাস্তায় সরকারি কর্মীদের কেউ যাতে বাধা না দেয় তা দেখবে প্রশাসন। বাড়ি গিয়ে কোনও সরকারি কর্মীকে যাতে ভয় না দেখানো হয় তাও দেখবে প্রশাসন। (আরও পড়ুন- নারী মোর্চাকে সামনে রেখে আজ পাহাড়ে শুরু মোর্চার আন্দোলন)

.