আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে গাছ কাটা নিয়ে প্রশাসনের বিরুদ্ধেই দ্বিচারিতার অভিযোগ

Last Updated: Friday, May 19, 2017 - 20:48
আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে গাছ কাটা নিয়ে প্রশাসনের বিরুদ্ধেই দ্বিচারিতার অভিযোগ
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : সবুজ ধ্বংসের দক্ষযজ্ঞ। শিকার আলিপুরদুয়ারের প্রাণকেন্দ্রে অবস্থিত প্যারেড গ্রাউন্ড। সবুজ রক্ষা নিয়ে প্রশাসনের বিরুদ্ধেই উঠছে দ্বিচারিতার অভিযোগ। ক্রমেই চড়ছে প্রতিবাদের সুর।

আলিপুরদুয়ারের প্রাণকেন্দ্রে ৪২ একর জমি নিয়ে প্যারেড গ্রাউন্ড। শহরের ফুসফুস হিসেবে পরিচিত। প্যারেড গ্রাউন্ডের সৌন্দর্যায়নে চেষ্টার খামতি নেই। চারদিকে আলোর বন্দোবস্ত। হাঁটার জন্য সুসজ্জিত রাস্তা। সবই হয়েছে। সম্প্রতি মাঠের একাংশ নিয়ে একটি পূর্ণাঙ্গ স্টেডিয়াম করার প্রস্তাব দেয় জেলা ক্রীড়া সংস্থা। প্যারেড গ্রাউন্ডের উত্তর দিকটি স্টেডিয়ামের জন্য ভাবা হয়েছিল। কিন্তু সবুজায়ন নষ্ট হবে, এই যুক্তিতে স্টেডিয়াম করায় সায় দেয়নি প্রশাসন।

আরও পড়ুন- ১৭০টি গাছ কাটার সিদ্ধান্ত, সবুজ ধ্বংসের বিরুদ্ধে সরব ডুয়ার্স

এপর্যন্ত সব ঠিক। প্রশাসনের সিদ্ধান্ত মেনেও নেয় ক্রীড়া সংস্থা। কিন্তু গোল বাঁধে তখন, যখন এই মাঠেই মুক্তমঞ্চ গড়ার কাজ শুরু হয়। উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের দেওয়া টাকায় প্যারেড গ্রাউন্ডে মুক্তমঞ্চ তৈরির কাজ চলছে। স্থানীয়দের অভিযোগ, মঞ্চ গড়তে গিয়ে সবুজ ধ্বংস হচ্ছে। ইট-বালি-পাথরের স্তুপে মুখ ঢেকেছে মাঠ। ক্ষুব্ধ স্থানীয়রা।

এনিয়ে মুখ খুলতে নারাজ প্রশাসনের কোনও কর্তা। কিন্তু জবাব তাঁদের চাই। চাই এই কংক্রিটের ফাঁস থেকে মুক্তি। দাবি উঠছে শহরজুড়ে।



First Published: Friday, May 19, 2017 - 20:48
comments powered by Disqus