অন্য মেজাজে অনুব্রত! 'ভুল বললে ক্ষমা করে দেওয়ার' আর্জি প্রকাশ্য মঞ্চেই

মঞ্চে উঠে প্রথম দিকে বিজেপিকে হিন্দুত্ববাদ নিয়ে আক্রমণও করেন অনুব্রত। ‘হিন্দুত্বের ধ্বজাধারী’ বিজেপিকে উদ্দেশ্য করে তাঁর চরম বার্তা, ''জল্লাদবাহিনীর কাছ থেকে হিন্দুত্ব শিখব না।

Updated By: Jan 8, 2018, 08:38 PM IST
অন্য মেজাজে অনুব্রত! 'ভুল বললে ক্ষমা করে দেওয়ার' আর্জি প্রকাশ্য মঞ্চেই
ফাইল ছবি

কমলিকা সেন: কখনও কংগ্রেস, তো কখনও বিজেপি বা সিপিএম-অনুব্রত মণ্ডলের আক্রমণ থেকে বাদ যায়নি কোনও বিরোধী দলই। রাজনৈতিক আক্রমণ করতে গিয়ে বহুবার শালীনতার সীমাও লঙ্ঘন করেছেন করেছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। বিতর্কিত মন্তব্য করে দলের হাই কমান্ডের কাছ থেকে সতর্কবার্তাও পেয়েছেন তিনি। তবুও নিজের বক্তব্যের জন্য কখনও সাফাই দিতে শোনা যায়নি অনুব্রতকে। এহেন দাপুটে নেতাকে এবার অন্য রূপে দেখল বীরভূম। 'জন সংযোগ বাড়াতে' সোমবার বীরভূমে পুরোহিত সম্মেলনের আয়োজন করেছিল জেলা তৃণমূল কংগ্রেস। অনুষ্ঠানের প্রধান হোতা, খোদ অনুব্রত মণ্ডল।

আরও পড়ুন- EXCLUSIVE: বিজেপি ‘পাগল-ছাগল’, মুকুল ‘চোর’; পুরোহিত সম্মেলন সেরে বললেন কেষ্ট

মঞ্চে উঠে প্রথম দিকে বিজেপিকে হিন্দুত্ববাদ নিয়ে আক্রমণও করেন অনুব্রত। ‘হিন্দুত্বের ধ্বজাধারী’ বিজেপিকে উদ্দেশ্য করে তাঁর চরম বার্তা, ''জল্লাদবাহিনীর কাছ থেকে হিন্দুত্ব শিখব না। আমাকে দয়া করে হিন্দুত্ববাদ শেখাতে আসবেন না।'' সেখানে উপস্থিত পুরোহিতদের উদ্দেশ্য করে তিনি বলেন, ''হিন্দুত্ব শিখতে হলে আপনাদের কাছ থেকে শিখব।'' এরপরই জোর হাতে অনুব্রতর গলায় শোনা যায়, ''আমি যদি কিছু ভুল বলে থাকি আমায় আপনারা ক্ষমা করবেন।''

 

এহেন দাপুটে নেতার গলায় এই সুর শুনে কিছুটা অবাক রাজনৈতিক মহল। ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। তাহলে কি পঞ্চায়েত নির্বাচনের আগে অন্য স্ট্রেটেজিতে অনুব্রত? যদিও, সমাবেশ শেষে ফের বিজেপি ও মুকুল রায়কে স্বভাবসিদ্ধ ভঙ্গিমাতেই আক্রমণ করেছেন 'কেষ্ট দা'।

.