জেলে থেকেও ভাঙড়ে জয়ী আরাবুল

বারুইপুর আদালত ২২ মে পর্যন্ত ১০ দিনের পুলিস হেফাজত দিয়েছে আরাবুল ইসলামকে।

Updated: May 17, 2018, 01:19 PM IST
জেলে থেকেও ভাঙড়ে জয়ী আরাবুল

নিজস্ব প্রতিবেদন : ভাঙড়-২ পঞ্চায়েত সমিতিতে জয়ী হলেন আরাবুল ইসলাম। নিকটতম প্রতিদ্বন্দ্বী জমিরক্ষা কমিটির সরিফুল ইসলামকে ২০০০-এর বেশি ভোটে হারিয়ে ভাঙড়ে জয় ছিনিয়ে নিলেন আরাবুল। ভাঙড়ে নির্বাচনের আগে হিংসায় অভিযুক্ত আরাবুল জয় পেলেন জেলে থেকেও।

প্রসঙ্গত, এবার ভাঙড়ে পঞ্চায়েত ভোট ছিল আরাবুলহীন। ১১ মে জমিরক্ষা আন্দোলন কমিটির মিছিলে হামলার অভিযোগ ওঠে আরাবুল অনুগামীদের বিরুদ্ধে। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় নির্দল প্রার্থী হাফিজুল মোল্লার। এই ঘটনায় মূল অভিযোগের তির ওঠে আরাবুল ইসলামের বিরুদ্ধে।

আরও পড়ুন, 'আরাবুলকে গ্রেফতার করুন', জি ২৪ ঘণ্টার স্টুডিওয় জানালেন মুখ্যমন্ত্রী

আরাবুল ইসলামকে গ্রেফতারের নির্দেশ দেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ পাওয়ার পরই আরাবুল ইসলামকে গ্রেফতার করে পুলিস। যদিও, আরাবুল ইসলাম দাবি করেন, তিনি নির্দোষ। গুলি চলার সময় তিনি ঘটনাস্থলেই ছিলেন না।

আরও পড়ুন, ঘটনাস্থলে ছিলাম না, আমি নির্দোষ : আরাবুল ইসলাম

কিন্তু, বারুইপুর আদালত ২২ মে পর্যন্ত ১০ দিনের পুলিস হেফাজত দেয় আরাবুল ইসলামকে। তাঁর বিরুদ্ধে অস্ত্র ও খুনের আইনে মামলা রুজু হয়। ফলে এবার ভাঙড়ে ভোট হয় আরাবুল ইসলামকে ছাড়াই।

আরও পড়ুন, ১০ দিনের পুলিস হেফাজত, ভাঙড়ে এবার পঞ্চায়েত ভোট আরাবুলহীন

উল্লেখ্য, সোমবার ভোটের দিন কিছুটা 'দিশেহারা' অবস্থায় দেখতে পাওয়া যায় আরাবুল অনুগামীদের। তবে, ভোটগ্রহণকে ঘিরে সেদিনও ভাঙড়ে অশান্তি ছড়ায় বলে অভিযোগ। যদিও, ভাঙড়ে কোনও পুনর্নির্বাচন হয়নি। শেষপর্যন্ত জেলে থেকেও ভাঙড়ে জয় ছিনিয়ে নিয়ে বিজয়ীর হাসি হাসলেন আরাবুল ইসলাম।

আরও পড়ুন, সিপিএম জিততেই, অন্য প্রার্থীকে জয়ী ঘোষণা করতে 'চাপ'

অন্যদিকে, ভাঙড়ের গাজিপুর উত্তর থেকে জয়ী হয়েছেন আরাবুল ইসলামের ছেলে হাকিমুল ইসলাম। জয় ঘোষণা হতেই, আরাবুল ইসলামের অনুগামীরা খুশিতে ফেটে পড়েন। নির্দল প্রার্থী হাফিজুল মোল্লার মৃত্যুর ঘটনায় আরাবুল ইসলামকে মিথ্যে ফাঁসানো হচ্ছে বলে দাবি করেন তাঁরা।