বিশ্ব বাংলার অনুমোদন নয়, লোগোর স্বীকৃতি দিয়েছে কেন্দ্র: মুকুল

শুক্রবার নবান্নে পশ্চিমবঙ্গ সরকারের নতুন লোগোর উন্মোচন করেছেন মমতা বন্দ্যোপাদ্যায়। সেই লোগো ও বিশ্ব বাংলার লোগো এক নয় বলে অভিযোগ মুকুল রায়ের। 

Updated By: Jan 6, 2018, 07:31 PM IST
বিশ্ব বাংলার অনুমোদন নয়, লোগোর স্বীকৃতি দিয়েছে কেন্দ্র: মুকুল

নিজস্ব প্রতিবেদন: বিশ্ব বাংলা লোগো নিয়ে ফের রাজ্য সরকারকে বিঁধলেন বিজেপি নেতা মুকুল রায়। বীরভূমের সভায় মুকুল বলেন, ''বিশ্ব বাংলার অনুমোদন দেয়নি কেন্দ্রীয় সরকার। বরং শুধুমাত্র 'ব' ডিজাইনের অনুমোদন পেয়েছে রাজ্য সরকার।'' 

দিন কয়েক আগে পশ্চিমবঙ্গের লোগোর স্বীকৃতি দিয়েছে কেন্দ্রীয় সরকার। শুক্রবার নবান্নে পশ্চিমবঙ্গের লোগোর আনুষ্ঠানিক উন্মোচন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 'ব' লেখা এই লোগোর মালিকানা নিয়ে রানি রাসমনি রোডের সভায় প্রশ্ন তুলেছিলেন বিজেপি নেতা মুকুল রায়। সেই মুকুলের দাবি, আগের লোগো আর এই লোগো এক নয়। 

আরও পড়ুন- লোগোর পর রাজ্যের নাম পরিবর্তনই লক্ষ্য মুখ্যমন্ত্রীর

মুকুল রায়ের বক্তব্য, লোগোর 'ব' আগে হাতে আঁকা ছিল। মুখ্যমন্ত্রী যে লোগো উন্মোচন করেছেন, তা ডিজিটাল। 'বিশ্ব বাংলা' শব্দও লোগোতে কোথাও নেই। তার বদলে রয়েছে পশ্চিমবঙ্গ সরকার। 'ব'-এর মাথায় রয়েছে অশোকস্তম্ভ, যা আগে ছিল না। 

মুকুলের অভিযোগ, কেন্দ্রীয় সরকার বিশ্ব বাংলার অনুমোদন দেয়নি। বরং লোগোর অনুমোদন দিয়েছে। তাও তিনি যে লোগো নিয়ে অভিযোগ করেছিলেন, এই লোগো আলাদা।

.