রাজ্যের ডেঙ্গি রিপোর্টে অসন্তুষ্ট হাইকোর্ট, ভর্ত্সনা সরকারি আইনজীবীকে

রাজ্যের পেশ করা রিপোর্টকে 'ভুয়ো' বলে মন্তব্য করেন তিনি। বলেন এই রিপোর্ট ধোঁয়াশায় ভরা। রিপোর্টে সাম্প্রতিকতম তথ্য নেই। এক এক অনুচ্ছেদে পরস্পরবিরোধী তথ্য দিয়েছে রাজ্য সরকার।

Updated: Nov 14, 2017, 06:23 PM IST
রাজ্যের ডেঙ্গি রিপোর্টে অসন্তুষ্ট হাইকোর্ট, ভর্ত্সনা সরকারি আইনজীবীকে

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গ সরকারের পেশ করা ডেঙ্গি রিপোর্টে অসন্তোষ প্রকাশ করল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলার শুনানির সময় ভর্ত্সনার মুখে পড়তে হয় সরকারি আইনজীবীকে। অবিলম্বে রাজ্য সরকারকে সাম্প্রতিকতম মৃতের সংখ্যাসহ আদালতে রিপোর্ট পেশ করতে বলেছেন বিচারপতিদ্বয়।

ডেঙ্গি প্রতিরোধে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দায়ের হওয়া জনস্বার্থ মামলার শুনানি ছিল এদিন। শুনানি চলাকালীন রাজ্য সরকারের পেশ করা রিপোর্ট দেখে চরম ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি অরিজিত্ বন্দ্যোপাধ্যায়। রাজ্যের পেশ করা রিপোর্টকে 'ভুয়ো' বলে মন্তব্য করেন তিনি। বলেন এই রিপোর্ট ধোঁয়াশায় ভরা। রিপোর্টে সাম্প্রতিকতম তথ্য নেই। এক এক অনুচ্ছেদে পরস্পরবিরোধী তথ্য দিয়েছে রাজ্য সরকার।

আরও পড়ুন - পঞ্চায়েত নির্বাচন আগে জেলায় জেলায় গরু বিলি করবে রাজ্য সরকার

সরকারি আইনজীবীকে বিচারপতির প্রশ্ন, কী করে সরকারি হাসপাতালে মৃত্যুর তথ্যকেই সম্পূর্ণ তথ্য বলে দাবি করতে পারেন হেলথ ডিরেক্টর? কেন বেসরকারি হাসপাতালে ডেঙ্গিতে মৃতের সংখ্যার উল্লেখ নেই রিপোর্টে? অবিলম্বে আদালতের সামনে সাম্প্রতিকতম তথ্য পেশ করতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। মামলার পরবর্তী শুনানি বৃহস্পতিবার।  

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close