সারা গায়ে পিঁপড়ে, লিলুয়ায় উদ্ধার লাল কাপড়ে মোড়া শিশুকন্যা

Updated By: Oct 26, 2017, 05:56 PM IST
সারা গায়ে পিঁপড়ে, লিলুয়ায় উদ্ধার লাল কাপড়ে মোড়া শিশুকন্যা
নিজস্ব চিত্র- দেবব্রত ঘোষ

নিজস্ব সংবাদদাতা: অস্ফুষ্ট শিশুর কান্না। আশপাশ থেকেই ভেসে আসছে।  স্থানীয় বাসিন্দাদের কানে সে আওয়াজ এলেও ঠাহর করতে পারছে না শিশুটিকে। খোঁজাখুঁজি শুরু করেন তাঁরা। অবশেষে একটি ঝোঁপের মধ্যে লালা কাপড় জড়ানো কন্যাশিশুটিকে উদ্ধার করেন স্থানীয়রা।

আরও পড়ুন- পোস্ট পেতেই কি পোস্টারে মুকুল!

লিলুয়া রেল ওয়ার্কশপের কাছ থেকে উদ্ধার হয় শিশুটি। পাঁচ মাসের এই অনাথ শিশুকে নিয়ে চাঞ্চল্য ছড়ায় ওয়ার্কশপ সংলগ্ন এলাকায়। স্থানীয় বাসিন্দারা জানান, ঝোঁপের মধ্য থেকে কান্নার আওয়াজ শুনতে পেয়ে ছুটে যান তাঁরা। সেখানে গিয়ে দেখেন লাল কাপড়ের মধ্য থেকে ভেসে আসছে সেই কান্না। কাপড় খুললে দেখা যায়, এক ঝাঁক পিঁপড়ে মধ্যে শুয়ে রয়েছে শিশু কন্যাটি। সঙ্গে সঙ্গে শিশুটিকে উদ্ধার করে সেবা শুশ্রূষা শুরু করে দেন স্থানীয়রা। কেউ গরম দুধ এনে খাওয়ান। কেউ আবার নতুন জামাও কিনে দেন। স্থানীয় বাসিন্দা শ্রাবন্তীদেবী বলেন, “ও আমাদের ঘরের মেয়ে। ওকে পুলিসের হাতে তুলে দিতে সত্যি কষ্ট হচ্ছে।”

আরও পড়ুন- মোর্চা নেতা খুনে পাহাড়ে বনধ! সাড়া দিল না শৈল শহরের মানুষ

পরে রেল পুলিসের কাছে তুলে দেওয়া হয় ওই শিশুকন্যাকে। খবর দেওয়া হয় চাইল্ড কেয়ারেও। তাদের অধীনেই রয়েছে শিশুটি। তবে, পুলিসের অনুমান, মেয়ে হওয়ায় এভাবে ফেলে রেখে চলে গিয়েছেন তার মা। 

.