আসানসোলের নিমচা-কালিপাহাড়ি লাইনে ফাটল, অল্পের জন্য এড়ানো গেল দুর্ঘটনা

ফাটলের জেরে দিল্লি-হাওড়া রাজধানী-সহ বেশ কিছু সময় ট্রেন চলাচলে বিঘ্ন ঘটেছে।

Updated By: Nov 28, 2017, 10:12 AM IST
আসানসোলের নিমচা-কালিপাহাড়ি লাইনে ফাটল, অল্পের জন্য এড়ানো গেল দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদন: আসানসোলে অল্পের জন্য এড়ানো গেল রেল দুর্ঘটনা। আজ সকালেই আসানসোলের নিমচা-কালিপাহাড়ি ডাউন লাইনে বেশ বড়সড় ফাটল চোখে পড়েছে। আর সে জন্যই আসানসোলে ট্রেন চলাচলে বিলম্ব।  দীর্ঘক্ষণ আটকে ছিল রাজধানী এক্সপ্রেস। রেললাইনের ফাটল প্রথম নজরে আসে গেটম্যানের। ফাটল নজরে আসামাত্র তড়ঘড়ি শুরু হয়েছে মেরামতির কাজ। ফাটলের জেরে দিল্লি-হাওড়া রাজধানী-সহ বেশ কিছু সময় ট্রেন চলাচলে বিঘ্ন ঘটেছে।

আরও পড়ুন : পরিবারের উপর পুলিসি নজরদারিই ধরিয়ে দিল ভদ্রেশ্বরে পুরপ্রধান হত্যাকাণ্ডের অভিযুক্তদের

সকাল সাড়ে সাতটা নাগাদ হঠাত্‌ই গেটম্যানের দেখেন, নিমচা-কালিপাহাড়ি ডাউন লাইনের মাঝখানে বেশ বড়সড় একটা ফাটল রয়েছে। এই লাইন ধরে অনেক গুরুত্বপূর্ণ ট্রেন যাতায়াত করে। ফাটল দেখেই অনেক ট্রেন থামিয়ে দেওয়া হয়। আধঘণ্টা ধরে চলতে থাকে লাইন মেরামতির কাজ। আধঘণ্টা মেরামতির কাজ চলার ফলে বহু ট্রেনকেই দাঁড় করিয়ে দেওয়া হয়েছিল। ৮টা নাগাদ রেল লাইন মেরামতির কাজ সম্পূর্ণ হয়। শুরু হয় ট্রেন চলাচল। তবে মেরামতি করা হলেও এই লাইন দিয়ে ঘণ্টা প্রতি ২০ কিলোমিটার গতিবেগে ট্রেন চালানো হচ্ছে।

আরও পড়ুন : স্রেফ সন্দেহের বশে ছাত্রকে নির্মম মার শিক্ষক-সহপাঠীদের, মন্ত্রীর তত্পরতায় রক্ষা

আরও জানা যাচ্ছে, নিমচা-কালিপাহাড়ি ডাউন লাইনে ট্রেন চলাচল ধীর গতিতে হওয়ায় বেশ কিছু ট্রেন দেরিতে চলছে। তবে বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

 

.