এতো সবে শুরু, সৌমিত্র খানের দলবদল নিয়ে বললেন দিলীপ ঘোষ

প্রাক্তন যুব তৃণমূল সভাপতি সৌমিত্র খানের বিজেপিতে যোগদান নিয়ে বলার সময় সাফল্যের তৃপ্তি চোখে-মুখে ঝরে পড়ছিল দিলীপবাবুর।

Updated By: Jan 9, 2019, 04:10 PM IST
এতো সবে শুরু, সৌমিত্র খানের দলবদল নিয়ে বললেন দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল সাংসদ সৌমিত্র খানের বিজেপিতে যোগদান নিয়ে মুখ খুললেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবার দলের রাজ্য সদর দফতরে এক সাংবাদিক বৈঠকে সৌমিত্র খানকে দলে স্বাগত জানিয়ে তৃণমূলের উদ্দেশ্যে তোপ দাগেন তিনি। 

বলে রাখি, বুধবারই দিল্লিতে বিজেপির সদর দফতরে দলবদল করেন বিষ্ণুপুরের তৃণমূল সাংসদ সৌমিত্র খান। মঙ্গলবার রাতে দলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে ফেইসবুকে ভিডিয়ো পোস্ট করেছিলেন তিনি। 

প্রাক্তন যুব তৃণমূল সভাপতি সৌমিত্র খানের বিজেপিতে যোগদান নিয়ে বলার সময় সাফল্যের তৃপ্তি চোখে-মুখে ঝরে পড়ছিল দিলীপবাবুর। তিনি বলেন, 'আমি আগেই বলেছিলাম, জানুয়ারি মাস অনেক নতুন খবর পাবেন। সেই মতো বছরের শুরুতেই একটা ভাল খবর এল। তবে এতো সবে বউনি। আরও অনেকে লাইনে আছেন। সময় হলেই তাঁদের নামও জানতে পারবেন।'

মঙ্গলবার রাতে দিল্লি থেকে একটি ফেইসবুক বার্তায় সৌমিত্র খান প্রশাসন ও দলের বিরুদ্ধে তাঁর ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, 'দলের একাংশের মদতে বাঁকুড়ায় তৃণমূলকর্মীদের ওপরই নির্যাতন চালাচ্ছে পুলিস।' তাঁর আপ্তসহায়ককে পুলিস অপহরণ করেছে বলে অভিযোগ করেন সৌমিত্রবাবু। তখনই শুরু হয় তাঁর দল ছাড়া নিয়ে জল্পনা। 

বিজেপির অন্দরমহল থেকে খবর, বেশ কিছুদিন ধরে বিজেপিতে যোগদানের জন্য গোপনে কথাবার্তা চালাচ্ছিলেন সৌমিত্র খান। মঙ্গলবারই শেষ হয়েছে চলতি লোকসভার অন্তিম পূর্ণাঙ্গ অধিবেশন। তার পরদিনই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করলেন তিনি।

বুধবার বেলায় সৌমিত্র খানকে নিয়ে দিল্লিতে বিজেপির সদর দফতরে যান কৈলাস বিজয়বর্গীয়। সেখানে হাজির ছিলেন মুকুল রায়, রাহুল সিনহার মতো পশ্চিমবঙ্গের নেতারা। একপ্রস্থ আলোচনার পর বুধবারই দলবদলের সিদ্ধান্ত নেন তিনি। তাঁর হাতে দলের পতাকা তুলে দেন বিজেপি নেতা ধর্মেন্দ্র প্রধান। 

.