ঘূর্ণাবর্ত সরতেই পড়ল পারদ, এখনই বিদায় নিচ্ছে না ঠান্ডা

ঘূর্ণাবর্ত বাংলাদেশের উপর থেকে সরে নিজোরামের দিকে চলে গেছে। তবে, বাতাসে ঘূর্ণাবর্তের ছেড়ে যাওয়া জলীয় বাষ্পের কারণে কুয়াশা আরও কিছুদিন চলবে।

Updated By: Jan 18, 2018, 10:34 AM IST
ঘূর্ণাবর্ত সরতেই পড়ল পারদ, এখনই বিদায় নিচ্ছে না ঠান্ডা

নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণাবর্ত সরতেই ফের স্বমহিমায় শীত। বুধবারের থেকে লাফিয়ে বেশ খানিকটা নামল পারদ। বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। সেখানে বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১১.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ২ ডিগ্রি কম। শীত দেরিতে পড়লেও, ঠান্ডা যে এবার চওড়া ব্যাটেই ইনিংস খেলছে, তা একপ্রকার নিশ্চিত।

বাংলাদেশের উপর ঘনীভূত ঘূর্ণাবর্ত ও পশ্চিমী ঝঞ্ঝার জো়ডা ফলায় বেশ খানিকটা বেড়েছিল তাপমাত্রা। তবে তখনই আবহাওয়াবিদরা নিরাশ হতে না করেছিলেন। ঘূর্ণাবর্ত সরে গেলে, তাপমাত্রার পারদ ফের নামবে বলেই আশ্বাস দিয়েছিলেন আবহাওয়াবিদরা। হাওয়া অফিস জানাচ্ছে, ঘূর্ণাবর্ত বাংলাদেশের উপর থেকে সরে নিজোরামের দিকে চলে গেছে। আর তাতেই ফের কমেছে তাপমাত্রা। রাজ্যে ঘূর্ণাবর্তের তেমন প্রভাব নেই। তবে, বাতাসে ঘূর্ণাবর্তের ছেড়ে যাওয়া জলীয় বাষ্পের কারণে কুয়াশা আরও কিছুদিন চলবে।

আরও পড়ুন, দমদম ও ক্যান্টনমেন্টের মাঘূরঝে রেল লাইনে ফাটল, ট্রেন চলাচল বিঘ্নিত হওয়ায় দুর্ভোগ

একইসঙ্গে আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন ১২ ডিগ্রির আশপাশেই থাকবে তাপমাত্রা। ফলে শীত এখনই যাচ্ছে না। শীত থাকছে। শীত যে এবছর লম্বা ইনিংসই খেলতে চলেছে।

.