'টুকলি'র দাবিতে উত্তরপত্র হাতে বিক্ষোভ আগামী দিনের 'শিক্ষক'দের!

পরীক্ষা শুরুর একটু পর থেকেই এর-ওর খাতা দেখে নকল করতে শুরু করেন পরীক্ষার্থীরা।

Updated By: Jun 25, 2018, 05:20 PM IST
'টুকলি'র দাবিতে উত্তরপত্র হাতে বিক্ষোভ আগামী দিনের 'শিক্ষক'দের!
বিক্ষোভরত পরীক্ষার্থীরা, নিজস্ব ছবি

নিজস্ব প্রতিবেদন : পরীক্ষাকেন্দ্রে 'টুকলি' করতে দিতে হবে। এমনই আজব দাবি আগামী দিনে 'শিক্ষক' হতে চলা পরীক্ষার্থীদের। সেই দাবি না মানায় পরীক্ষাকেন্দ্রের বাইরেই উত্তরপত্র হাতে বিক্ষোভ দেখালেন পরীক্ষার্থীরা। এই 'আজব' ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির বেলাকোবা বেসিক ট্রেনিং কলেজে।

জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকে অবস্থিত বেলাকোবা বেসিক ট্রেনিং কলেজ। কলেজে এখন দ্বিতীয় বর্ষের পরীক্ষা চলছে। পরীক্ষার্থীর সংখ্যা ৪৯। অভিযোগ, পরীক্ষা শুরুর একটু পর থেকেই এর-ওর খাতা দেখে নকল করতে শুরু করেন পরীক্ষার্থীরা। বাধা দেন পরীক্ষক। আর তারপরই বিক্ষোভে ফেটে পড়েন পরীক্ষার্থীরা। উত্তরপত্র হাতে পরীক্ষাকেন্দ্রের বাইরেই বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা।

আরও পড়ুন, মোড়লের দাদাগিরি! গৃহবধূ, যুবককে ল্যাম্পপোস্টে বেঁধে চলল 'গণধোলাই'

খবর পেয়ে ঘটনাস্থলে আসে বেলাকোবা ফাঁড়ির পুলিস। এরপর পুলিসকে ঘিরেও চলে বিক্ষোভ। যদিও, সংবাদমাধ্যমের সামনে তাঁদের বিক্ষোভের কারণ নিয়ে মুখ খোলেনি পরীক্ষার্থীরা। তবে, কলেজেরই শিক্ষক সুকান্ত ধর তাঁদের 'আজব' দাবির কথা জানান।

আরও পড়ুন, জামাইয়ের ফোন পেয়েই ছুটে গিয়েছিল বাবা, কিন্তু ততক্ষণে সব শেষ!

তিনি জানান, পরীক্ষার্থীদের দাবি তাদেরকে নকল করতে দিতে হবে। কোনওরকম বাধা দেওয়া যাবে না। কিন্তু কলেজ কর্তৃপক্ষ পরীক্ষার্থীদের এমন 'আজব' দাবি না মানতেই, শুরু হয় বিক্ষোভ। তবে, এই ঘটনায় কোনও মন্তব্য করতে চাননি কলেজের অধ্যক্ষ।

.