GTA থেকে পদত্যাগ মোর্চার, গুরুংয়ের হুমকি, 'বন্‍‍ধ চলবে পাহাড়ে'

পাহাড়ে চড়া সুর বজায় রাখল মোর্চা। গোর্খাল্যান্ডের দাবিতে লাগাতার ধর্মঘট শিথিল হবে না। জানিয়ে দিলেন বিমল গুরুং। GTA থেকে পদত্যাগ করলেন সব সভাসদ। 

Updated By: Jun 23, 2017, 06:38 PM IST
GTA থেকে পদত্যাগ মোর্চার, গুরুংয়ের হুমকি, 'বন্‍‍ধ চলবে পাহাড়ে'

ওয়েব ডেস্ক: পাহাড়ে চড়া সুর বজায় রাখল মোর্চা। গোর্খাল্যান্ডের দাবিতে লাগাতার ধর্মঘট শিথিল হবে না। জানিয়ে দিলেন বিমল গুরুং। GTA থেকে পদত্যাগ করলেন সব সভাসদ। 

GTA ব্যর্থ। অপ্রাসঙ্গিক। পাহাড় নতুন করে অশান্ত হওয়ার পর, বারবার দাবি করছে মোর্চা। এবার আনুষ্ঠানিকভাবে GTA-ত্যাগ। GTA-র ৪৩ জন সভাসদ বিমল গুরুংয়ের কাছে ইস্তফাপত্র জমা দিলেন। তা পৌছে দেওয়া হবে GTA সচিবকে। বিমল গুরুং রাজ্যপালের কাছে ইস্তফা দেবেন। GTA নয়। গোর্খাল্যান্ড। মোর্চার একমাত্র এজেন্ডা। লক্ষ্যে না পৌছনো পর্যন্ত বন্‍‍ধ চলবে পাহাড়ে। ২৭ থেকে ৩০সে জুন পর্যন্ত পাহাড়ে ধর্মঘট শিথিল থাকবে। আর্থিক অবরোধ জারির সময় ঘোষণা ছিল মোর্চার। সেই অবস্থান থেকে সরে এল এসে মোর্চা জানাল, পাহাড় অচলই থাকবে। ইতিমধ্যেই রক্তাক্ত হয়েছে পাহাড়ের রানি। মোর্চা প্রধানের দাবি, প্রাণহানির দায় তাঁর নয়। 

উত্তর পূর্বের জঙ্গিযোগের প্রসঙ্গ তুলে মোর্চার আন্দোলনের প্রকৃতি নিয়েই প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। কিষেণজিকে টেনে এনে মোর্চা সভাপতি সেই অভিযোগ খারিজের চেষ্টাই করলেন। মনে করছেন বিশেষজ্ঞরা। এদিকে, গোর্খাল্যান্ডের দাবিতে শুক্রবার চকবাজারে মিছিল করেছে GNLF। 

.