উত্তরবঙ্গে নাগাড়ে শিলাবৃষ্টি, সপ্তাহান্তে ভারী বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গও

আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, তামিলনাড়ু থেকে পশ্চিমবঙ্গ উপকূল পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে।

Updated By: Mar 30, 2018, 12:42 PM IST
উত্তরবঙ্গে নাগাড়ে শিলাবৃষ্টি, সপ্তাহান্তে ভারী বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গও

নিজস্ব প্রতিবেদন : বৃহস্পতিবারের পর শুক্রবারও উত্তরবঙ্গের বেশকিছু জায়গায় ব্যাপক শিলাবৃষ্টি হল। বৃহস্পতিবার জলপাইগুড়ির মালবাজারের চাপাডাঙা ও চ্যাংমাড়ি এলাকায় প্রবল শিলাবৃষ্টি হয়। বিদ্যুত্পৃষ্ট হয়ে আহত হয় তিনজন। এরপর এদিন সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে দার্জিলিং, কোচবিহার ও উত্তর দিনাজপুরে। এহরমধ্যে কোচবিহার ও উত্তর দিনাজপুরে শিলাবৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন।

আরও পড়ুন, বারুইপুরে ছাত্রীকে বিবস্ত্র করে, গায়ে বিয়ার ঢেলে যৌন নির্যাতনের চেষ্টা

বৃহস্পতিবার থেকে ব্যাপক শিলা বৃষ্টিতে নাজেহাল সমগ্র কোচবিহার জেলা। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত শীতলকুচি এলাকা। শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত গ্রামের বহু বাড়ি। পাশাপাশি, এদিন সকালে উত্তর দিনাজপুরের ইসলামপুরের বিভিন্ন জায়গাতেও শিলাবৃষ্টি হয়। চোপড়া, গোয়ালপোখরে সকাল থেকে বৃষ্টি শুরু হয়। সঙ্গে শিলাও পড়ে।

অন্যদিকে, শুক্রবার সকাল থেকে প্রবল ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টি শুরু হয় কার্শিয়ংয়ে। প্রবল বৃষ্টিতে দৃশ্যমানতা অনেক নীচে নেমে যায়। দিনের বেলাতেও হেডলাইট জ্বেলে রাস্তায় গাড়ি চলতে দেখা যায়।

আরও পড়ুন, নিজের মৃত্যুর ভিডিও নিজেই মোবাইলে রেকর্ড করলেন ব্যক্তি!

উত্তরবঙ্গে যখন শিলাবৃষ্টির দাপট, তখনই আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, তামিলনাড়ু থেকে পশ্চিমবঙ্গ উপকূল পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে। এর জেরে সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

.