বামনগাছির সৌরভ চৌধুরী হত্যাকাণ্ডে ফাঁসি রদ ও বেকসুর খালাসের নির্দেশ হাইকোর্টের

বামনগাছির সৌরভ চৌধুরী হত্যাকাণ্ডে ছ'জনের ফাঁসি রদ করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল হাইকোর্ট। পাশাপাশি, চার সাজাপ্রাপ্তকে বেকসুর খালাসেরও নির্দেশ দেওয়া হয়েছে। এদের মধ্যে দু'জনের ফাঁসির সাজা শুনিয়েছিল নিম্ন আদালত।

Updated: Feb 9, 2018, 07:55 PM IST
বামনগাছির সৌরভ চৌধুরী হত্যাকাণ্ডে ফাঁসি রদ ও বেকসুর খালাসের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: বামনগাছির সৌরভ চৌধুরী হত্যাকাণ্ডে ছ'জনের ফাঁসি রদ করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল হাইকোর্ট। পাশাপাশি, চার সাজাপ্রাপ্তকে বেকসুর খালাসেরও নির্দেশ দেওয়া হয়েছে। এদের মধ্যে দু'জনের ফাঁসির সাজা শুনিয়েছিল নিম্ন আদালত।

রাস্তার আলো নিভিয়ে রমরমিয়ে চলত মদের ঠেক। জুয়ার আসর। প্রতিবাদ করেছিলেন এলাকারই যুবক সৌরভ চৌধুরী। অভিযোগ, এরপরই বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে সৌরভকে নৃশংসভাবে খুন করে দুষ্কৃতীরা। দেহ কেটে টুকরো টুকরো করে ফেলে দেওয়া হয় রেললাইনে। নিম্ন আদালত মোট ৮ জনকে ফাঁসির সাজা শোনায়। বাকি দুজনকে পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত। নিম্ন আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় অভিযুক্তরা।

শুক্রবার সেই মামলারই রায় ঘোষণা করল নাদিরা পাথেরিয়া এবং দেবীপ্রসাদ দের ডিভিশন বেঞ্চ। নিম্ন আদালতে মৃত্যুদণ্ড প্রাপ্ত শ্যামল কর্মকার, রতন সমাদ্দার, তাপস বিশ্বাস, তারক দাস, সোমনাথ সর্দার, সুমন দাসকে যাবজ্জীবন সাজা দিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সুমন সরকার ও অমল বারুইকে মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছিল নিম্ন আদালত। তাঁদের বেকসুর খালাসের নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে নিম্ন আদালতে ৫ বছর কারাবাসের সাজাপ্রাপ্ত পলি মাইতি এবং শিশির মুখার্জিকেও বেকসুর খালাসের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, সপ্তাহের শেষে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই, জানাল আবহাওয়া দফতর

হাইকোর্টের রায়ে খুশি নয় চৌধুরী পরিবার। সৌরভ চৌধুরীর বাবা জানিয়েছেন, এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন তাঁরা।