কেষ্ট চিত্রে ছেয়েছে পৌষমেলা

এবার পৌষমেলা জুড়ে অনুব্রত মণ্ডল। সশরীরে না থেকেও তিনি মেলায় হাজির। দেদার বিকোচ্ছে কেষ্টদা'র ছবি। ছবি কিনতে রীতিমতো হুড়োহুড়ি। মহাশ্চর্য আশ্রিকরা। তাঁরা বলছেন, কোথায় কবিগুরুর ভাবনা, আর কোথায় অনুব্রত!

Updated By: Dec 27, 2017, 09:20 PM IST
কেষ্ট চিত্রে ছেয়েছে পৌষমেলা

নিজস্ব প্রতিবেদন: এবার পৌষমেলা জুড়ে অনুব্রত মণ্ডল। সশরীরে না থেকেও তিনি মেলায় হাজির। দেদার বিকোচ্ছে কেষ্টদা'র ছবি। ছবি কিনতে রীতিমতো হুড়োহুড়ি। মহাশ্চর্য আশ্রিকরা। তাঁরা বলছেন, কোথায় কবিগুরুর ভাবনা, আর কোথায় অনুব্রত!

প্রান্তিক মানুষের বিকিকিনির জায়গা। এটাই ছিল রবীন্দ্রনাথের পৌষমেলার ভাবনা। তবে সেই মেলায় এখন গাড়িও বিক্রি হয়। বয়সের সঙ্গে সঙ্গে গ্রামীণ পৌষমেলা এখন নাগরিক রূপ পেয়েছে। সেই মেলায় প্রত্যেক বছরই স্টল দেয় রাজনৈতিক দলগুলিও। তবে চমকটা এবার অন্য জায়গায়। পৌষ মেলায় তৃণমূলের স্টলে দেদার বিকোচ্ছে অনুব্রত মণ্ডলের ছবি। আর এতেই আশ্চর্য আশ্রমিকরা।

আরও পড়ুন- 'ছোট বোন, আদর করে দেব', নাম না করে লকেটকে নিশানা কেষ্টর

কেন অনুব্রত মণ্ডলের ছবির চাহিদা তুঙ্গে? কী বলছেন ক্রেতা এবং বিক্রেতারা?

তৃণমূলের স্টলে নেত্রীর ছবি বিক্রি নতুন কিছু নয়। নেত্রীর জনপ্রিয়তার কারণে তাঁর ছবি ব্যবহার হয় দলের ক্যালেন্ডারেও। ব্যবহার হয় দলের নানারকম স্মারকেও বিক্রি হয় তাঁর ছবি। সেই জায়গা নিতে পারেননি দলের আর কোনও নেতা। কিন্তু ব্যতিক্রম কেষ্টদা। কিন্তু কেন জেলা তৃণমূল সভাপতির ছবির চাহিদা তুঙ্গে? ২৪ ঘণ্টার প্রশ্ন ছিল সরাসরি অনুব্রত মণ্ডলের কাছে। কেষ্টদা কিন্তু স্পিকটি নট।

আরও পড়ুন-  'মীরজাফর' মুকুলের চ্যালেঞ্জ গ্রহণ করলেন বীরভূমের কেষ্ট

.