মাঝেরহাট ব্রিজ বিপর্যয়: আহতদের বিনামূল্যে চিকিত্সা, ঘোষণা মুখ্যমন্ত্রীর

ফিরে এল পোস্তা উড়ালপুল আতঙ্ক।  মঙ্গলবার বিকাল পৌনে পাঁচটা নাগাদ রেললাইনের ওপর মাঝেরহাট ব্রিজের ১০০ মিটারের বেশি জায়গা ভেঙে পড়েছে। 

Updated By: Sep 4, 2018, 05:33 PM IST
মাঝেরহাট ব্রিজ বিপর্যয়:  আহতদের বিনামূল্যে চিকিত্সা, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন:   মাঝেরহাট উড়ালপুল দুর্ঘটনায় আহতদের চিকিত্সার যাবতীয় দায়িত্ব নিল রাজ্য সরকার।  বিনামূল্যে প্রত্যেক আহত ব্যক্তির চিকিত্সা হবে। ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।  ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন হাসপাতাল ও নার্সিংহোমগুলিকে সতর্ক করা হয়েছে। প্রত্যেকটি মেডিক্যাল কলেজে বার্তা গিয়েছে মুখ্যমন্ত্রীর। শহরে ভয়াবহ দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর কাজ শুরু হয়েছে।  ঘটনাস্থলে পৌঁছেছেন মন্ত্রী ফিরহাদ হাকিম। ভেঙে যাওয়া অংশ ক্রেন দিয়ে তোলার চেষ্টা চলছে।

 

ফিরে এল পোস্তা উড়ালপুল আতঙ্ক।  মঙ্গলবার বিকাল পৌনে পাঁচটা নাগাদ রেললাইনের ওপর মাঝেরহাট ব্রিজের ১০০ মিটারের বেশি জায়গা ভেঙে পড়েছে।  ব্রিজের তলা ও উপর দিয়ে গাড়ি যাচ্ছিল, ঘটনার মুহূর্তে দুটি বাসও যাচ্ছিল ব্রিজের ওপর দিয়ে। বহু মানুষ আটকে পড়েছেন, তুবড়ে গিয়েছে বহু গাড়ি। একাধিক মানুষের প্রাণহানির ঘটনা।  স্থানীয়রাই প্রাথমিকভাবে উদ্ধারকাজ শুরু করেন। পরে  ঘটনাস্থলে পৌঁছয় পুলিস, দমকল ও  বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা।    দেহ টেনে বার করে আনার চেষ্টা চলছে। দুটো বাস, বহু গাড়ি ও বাইক ধ্বংসস্তূপে চাপা পড়েছে।

 

আপাতত ডায়মন্ডহারবার রোড থেকে মাঝেরহাট ব্রিজে ওঠার রাস্তাটিকে বন্ধ করে দেওয়া হয়েছে। ২০১৬ সালের ৩১ মার্চ ভেঙে পড়ে পোস্তা উড়াল।  ২ বছর পর আবারও কলকাতায় ফিরে এল সেই ভয়ঙ্কর স্মৃতি।

 

.