আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে আছড়ে পড়বে কালবৈশাখী, ভারী বৃষ্টির পূর্বাভাস

বিহার থেকে ওড়িশা পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে। একইসঙ্গে বিহার, ঝাড়খণ্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর সক্রিয় রয়েছে একটি ঘূর্ণাবর্ত।

Updated By: Mar 31, 2018, 10:43 AM IST
আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে আছড়ে পড়বে কালবৈশাখী, ভারী বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদন : কলকাতা সহ দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, শনি ও রবিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড়ের সঙ্গে বৃষ্টি হবে। অতি ভারী বৃষ্টিপাত হবে বাঁকুড়া, বীরভূম ও মুর্শিদাবাদে।

আরও পড়ুন, শনিবার সাত সকালে লালগড়ে ফের দেখা মিলল দক্ষিণরায়ের!

বিহার থেকে ওড়িশা পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে। একইসঙ্গে বিহার, ঝাড়খণ্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর সক্রিয় রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এই দুয়ের প্রভাবে বাতাসে জলীয় বাষ্প ঢুকেছে। ফলে ঝড়বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। উল্লেখ্য, চৈত্রের এই সময়ই গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আছড়ে পড়ে কালবৈশাখী।

বৃহস্পতিবার থেকেই উত্তরবঙ্গের বেশকিছু জায়গায় শুরু হয় শিলাবৃষ্টি। শুক্রবারও ভারী বৃষ্টি হয় উত্তরবঙ্গের বেশকিছু জায়গায়। সঙ্গে শিলাও পড়ে। শনিবারও উত্তরবঙ্গে হালকা ঝড়বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আরও পড়ুন, উত্তরবঙ্গে নাগাড়ে শিলাবৃষ্টি, সপ্তাহান্তে ভারী বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গও

.