শেষ সুপ্রিম সময়সীমা, নারদকাণ্ডে সিবিআই পদক্ষেপের দিকে আজ তাকিয়ে রাজ্য রাজনীতি

নারদকাণ্ডে আজ সিবিআই কী পদক্ষেপ নেয় সেই দিকে তাকিয়ে রাজ্য রাজনীতি। সুপ্রিম কোর্টের দেওয়া এক মাসের প্রাথমিক তদন্তের সময়সীমা শেষ। আজ সিবিআইকে নারদকাণ্ডে মামলা রুজু করে পুরো দস্তুর তদন্ত শুরু করতে হবে, নয়তো হাইকোর্টের কাছে প্রাথমিক তদন্তের জন্য আরও সময় চেয়ে আবেদন করতে হবে। সমস্ত ফুটেজ,ফরেনসিক রিপোর্ট হাতে নিয়েই প্রাথমিক তদন্ত শুরু করে সিবিআই।

Updated By: Apr 17, 2017, 08:51 AM IST
শেষ সুপ্রিম সময়সীমা, নারদকাণ্ডে সিবিআই পদক্ষেপের দিকে আজ তাকিয়ে রাজ্য রাজনীতি

ওয়েব ডেস্ক: নারদকাণ্ডে আজ সিবিআই কী পদক্ষেপ নেয় সেই দিকে তাকিয়ে রাজ্য রাজনীতি। সুপ্রিম কোর্টের দেওয়া এক মাসের প্রাথমিক তদন্তের সময়সীমা শেষ। আজ সিবিআইকে নারদকাণ্ডে মামলা রুজু করে পুরো দস্তুর তদন্ত শুরু করতে হবে, নয়তো হাইকোর্টের কাছে প্রাথমিক তদন্তের জন্য আরও সময় চেয়ে আবেদন করতে হবে। সমস্ত ফুটেজ,ফরেনসিক রিপোর্ট হাতে নিয়েই প্রাথমিক তদন্ত শুরু করে সিবিআই।

এদিকে, ভারতের গোয়েন্দা সংস্থাগুলির কর্মক্ষমতা নিয়ে প্রশ্ন তুলে দিল পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটি। গত এক বছরে পাঠানকোট, উরি সহ আরও কয়েকটি সেনা ছাউনিতে জঙ্গি আক্রমণ ভারতীয় গোয়েন্দা বিভাগের ব্যর্থ, এমনটাই দাবি করেছে এই বিষয়ে গঠিত একটি পার্লামেন্টারি প্যানেল। তাদের বক্তব্য, এই ধরনের জঙ্গি হামলা শুধুমাত্র গোয়েন্দা সংস্থাগুলির ব্যর্থতাই প্রমাণ করে তাই নয় দেশের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলে দেয়। অথচ, এসব নিয়ে কোনও আলোচনা হয় না। উল্লেখ্য, বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা প্রাক্তন মন্ত্রী পি চিদাম্বরমের নেতৃত্বে তৈরি করা হয় এই পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটি। (আরও পড়ুন- ছুটির দিনে কলকাতা থেকে জেলা, পথে নামল তৃণমূল, বিজেপি, বামেরা)

.