বোলপুরে নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়ায়নি প্রশাসন, বললেন জাতীয় মহিলা কমিশনের সদস্য

বোলপুরে নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বলতে গিয়ে ক্ষোভে ফেটে পড়লেন জাতীয় মহিলা কমিশনের সদস্য সুষমা সাহু। 

Updated By: Dec 22, 2017, 10:28 PM IST
বোলপুরে নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়ায়নি প্রশাসন, বললেন জাতীয় মহিলা কমিশনের সদস্য

নিজস্ব প্রতিবেদন: বোলপুরে নিহত তরুণীর বাড়িতে গিয়ে প্রশাসনের উপরে ক্ষোভে ফেটে পড়লেন জাতীয় মহিলা কমিশনের সদস্য সুষমা সাহু। দিন কয়েক আগে বোলপুরের রজতপুরে এক তরুণীকে ব্ল্যাকমেল করে ধর্ষণের অভিযোগ ওঠে। অপমানে গায়ে আগুন নিয়ে আত্মঘাতী হন তরুণী। মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়। 

ওই ঘটনায় এদিন বোলপুরে নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বলেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য সুষমা সাহু। এদিন প্রকাশ্যে আইসি-কে তাঁর ধমক, ''উর্দি খুলে ফেলুন। আপনি এর যোগ্য নন।'' ফোন করলেন পুলিস সুপারকে। জানতে চাইলেন, ''তরুণী আত্মঘাতী হওয়ার পর কেন চিকিত্সার ব্যবস্থা করা হয়নি? কেন চারঘণ্টা হাসপাতালে ফেলে রাখা হল? কার গাফিলতি? কী ব্যবস্থা নেওয়া হয়েছে?'' পরে তিনি বলেন, ''এখানে চিকিত্সকরা পুলিসকে জানান। আরে রাজ্য সরকারের তরফে বলছে, আমরা ঘর করে দিচ্ছি। শৌচালয় বানিয়ে দিচ্ছি।মোদী সরকারের প্রকল্পেই এসব করা হচ্ছে। রাজ্য সরকার কী দিচ্ছে?''   

এদিন ওই তরুণীর বাড়িতে যান বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়। মৃতার মায়ের অভিযোগ, সরকারের তরফে কোনও সাহায্য পাননি তাঁরা। 

আরও পড়ুন- আমতায় মুকুল রায়কে ঘিরে বিক্ষোভ তৃণমূলের

বোলপুরের রজতপুরের বাসিন্দা ওই তরুণীর বাড়িতে রঙের কাজ চলছিল। অভিযোগ, সেইসময় লুকিয়ে তরুণীর স্নানের ছবি তোলে শেখ হাফিজুল নামে এক রংমিস্ত্রি। ওই ছবি ইন্টারনেটে ফাঁস করে দেওয়ার হুমকি দিয়ে ওই তরুণীকে বার বার ধর্ষণ করে সে। অপমানে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তরুণী। 

 

.