পুলিস প্রশাসনের চরম ব্যর্থতার ছবি ধরা পড়ল

Updated By: Sep 10, 2017, 08:42 PM IST
পুলিস প্রশাসনের চরম ব্যর্থতার ছবি ধরা পড়ল

ওয়েব ডেস্ক: বুড়িশোলের জঙ্গলে মৃতদেহ উদ্ধারের তদন্তে ধরা পড়ল পুলিস প্রশাসনের চরম ব্যর্থতার ছবি। CRPF, মেটাল ডিটেক্টর, পুলিস কুকুর এনে দিনভর চলল তল্লাসি। দিনের শেষে জানা গেল, দেহটি পাশের গ্রামেরই এক ব্যক্তির। গ্রামের মোড়লদের একঘরে করে দেওয়ার হুমকিতে ভয়ে মৃত ব্যক্তির দেহ পুতে দিয়েছিল মা ও মেয়ে।

দিনভর হইচই। পুলিস কুকুর, মেটাল ডিটেক্টর, কেন্দ্রীয় বাহিনী। বুড়িশোলের জঙ্গলে, মাওবাদী নেতা কিষেণজির এনকাউন্টার স্থলের পাশের জঙ্গলে একটি দেহ পোতা রয়েছে। সোর্স মারফত এখবর পায় পুলিস। তারপরেই গোটা দিন ধরে শুরু হয় কর্মযজ্ঞ। তবে দিনের শেষে যা পাওয়া গেল, তাতে চোখ কপালে পুলিসের। 

মেয়রের আশ্বাসের পরেও দুশ্চিন্তায় হাওড়াবাসীরা

বিনপুর থানার এরগদা গ্রামের বাসিন্দা জগত মুর্মুর মেয়ে শ্রীমতার সঙ্গে বিয়ে হয় চন্দ্রির বাসিন্দা লাল্টু হেমব্রমের। কিন্তু শিক্ষিতা শ্রীমতার সঙ্গে বনিবনা না হওয়ায় বিয়ে ভেঙে দেয় সে। অভিযোগ, এরপরেই ওই পরিবারকে একঘরে করে দেওয়ার হুমকি শুরু হয়। জরিমানা করা হয় এক লক্ষ টাকা।  পরিবারের অভিযোগ, এর জেরে অসুস্থ হয়ে পড়েন জগত মুর্মু। গত বুধবার মেদিনীপুর মেডিক্যাল কলেজে তাঁর মৃত্যু হয়। আতঙ্কে দেহ গ্রামে এনে সত্কার করতে ভয় পায় মা ও মেয়ে। সেকারণেই গভীর রাতে জঙ্গলে দেহ পুতে দেন তাঁরা।

শ্রীমতার কাছ থেকে সব কথা শুনে তাজ্জব জয়েন্ট বিডিও। তদন্তের আশ্বাস দিয়েছেন জয়েন্ট বিডিও। এলাকার মোড়ল-মাতব্বরদের ডেকে পাঠানো হয়েছে বিনপুর থানায় ।

জমি না পেয়ে মাকে ‘মার' ছেলের

.