প্রাথমিক টেটের আবেদনকারীদের বিরাট সুযোগ দিল সংসদ, জেনে নিন কীভাবে পাবেন সুবিধা

গত ৯ অক্টোবর প্রাথমিক টেটের বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা সংসদ। ১০ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত চলে আবেদনপত্র গ্রহণ। এবারের টেটে শুধুমাত্র শিশুশিক্ষায় ডিপ্লোমাধারী বা পাঠরতরাই বসতে পারবেন বলে জানিয়ে দিয়েছিল সংসদ। পঞ্চায়েত নির্বাচনের আগেই প্রাথমিকে নিয়োগের লক্ষ্যমাত্রা নিয়ে এগোচ্ছে রাজ্য শিক্ষা দফতর। 

Updated By: Jan 17, 2018, 05:46 PM IST
প্রাথমিক টেটের আবেদনকারীদের বিরাট সুযোগ দিল সংসদ, জেনে নিন কীভাবে পাবেন সুবিধা

ওয়েব ডেস্ক: প্রাথমিক টেটে আবেদনকারীদের আবেদনপত্র সংশোধন করার সুযোগ দিল সংসদ। আবেদনে ভুল থাকলে বা আবেদনপত্র অসম্পূর্ণ হলে তা বাতিল ঘোষণা করাই দস্তুর। কিন্তু চাকরিপ্রার্থীদের সুযোগ নষ্টের কথা বিবেচনা করে আবেদনপত্র সংশোধনের ব্যবস্থা করেছে প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি মানিক ভট্টাচার্য।

আরও পড়ুন - কানপুরে উদ্ধার হল বাতিল নোটের বিছানা

পর্ষদ সূত্রের খবর, বেশ কিছু আবেদনপত্রে নানা ধরণের ত্রূটি রয়েছে। সেক্ষেত্রে আবেদনকারীকে নথিভুক্ত মোবাইল নম্বরে এসএমএস পাঠাচ্ছে সংসদ। এই প্রার্থীরা পর্ষদের ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র সংশোধন করতে পারবেন।

কী ভাবে করবেন সংশোধন - 

1. প্রথমে পর্ষদের ওয়েবসাইটে যান  

2. এবার স্ক্রল করে নীচে গিয়ে Click here Online Edit Options for TET-2017-Applicants -এ ক্লিক করুন

3. এবার আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করলেই পরিবর্তন করা যাবে নাম ঠিকানা-সহ অন্যান্য ভুলত্রুটি।

 

গত ৯ অক্টোবর প্রাথমিক টেটের বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা সংসদ। ১০ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত চলে আবেদনপত্র গ্রহণ। এবারের টেটে শুধুমাত্র প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণরতরাই বসতে পারবেন বলে জানিয়ে দিয়েছিল সংসদ। পঞ্চায়েত নির্বাচনের আগেই প্রাথমিকে নিয়োগের লক্ষ্যমাত্রা নিয়ে এগোচ্ছে রাজ্য শিক্ষা দফতর। 

.