উত্তর থেকে দক্ষিণ, পঞ্চায়েতের পুনর্নির্বাচনে দফায় দফায় বৃষ্টি

১৪ মে পঞ্চায়েত নির্বাচনের দিন রাজ্যের বিভিন্ন এলাকা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া যায়। ওই দিন রাজ্য জুড়ে ভোটের বলি ২১ জন।

Updated: May 16, 2018, 10:51 AM IST
উত্তর থেকে দক্ষিণ, পঞ্চায়েতের পুনর্নির্বাচনে দফায় দফায় বৃষ্টি

নিজস্ব প্রতিবেদন : বুধবার রাজ্যের ১৯ জেলার ৫৭২টি বুথে শুরু হয়েছে পঞ্চায়েতের পুনর্নির্বাচন। কিন্তু গণতন্ত্রের এই মহত্সবে সকাল থেকেই ভিলেন সেজেছে ঝড়বৃষ্টি। ইতিমধ্যে উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির প্রভাবে দফায় দফায় বিঘ্নিত হচ্ছে ভোটগ্রহণ। কোনও কোনও এলাকায় বিদ্যুত্ সরবরাহও বিচ্ছিন্ন হয়ে গেছে। তবে, ঝড়বৃষ্টি উপেক্ষা করেও বুথে সামনে দেখা যাচ্ছে ভোটারদের লম্বা লাইন।

১৪ মে পঞ্চায়েত নির্বাচনের দিন রাজ্যের বিভিন্ন এলাকা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া যায়। ওই দিন রাজ্য জুড়ে ভোটের বলি ২১ জন। তবে, জেলায় জেলায় অশান্তির আবহেও ভোট পড়েছে ৮২ শতাংশ। মোটের উপর শান্তিপূর্ণ ভোট হলেও কয়েকটি জায়গায় বুথ দখল করে ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছে। এছাড়াও ব্যালট ছিঁড়ে দেওয়া বা জলে ফেলে দেওয়ার অভিযোগও সামনে এসেছে। এরপরই বুধবার রাজ্যের ১৯টি জেলার ৫৭২টি বুথে শুরু হয়েছে পুনর্নির্বাচন। তবে, ভোট হচ্ছে না ভাঙড় ও ঝাড়গ্রামে। কমিশনের তরফে জানানো হয়েছে, এবার প্রতিটি বুথে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। প্রতিটি বুথে নিরাপত্তার দায়িত্বে থাকছেন একজন করে এএসআই ও একজন করে সশস্ত্র রক্ষী। ১৭ মে ভোটগণনা।

বুধবারের পুনর্নির্বাচনে যখন অশান্তি রুখতে তত্পর কমিশন, তখন একাধিক জেলায় কিন্তু ভিলেন বৃষ্টি। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, নদিয়া-সহ একাধিক জেলায় চলছে নাগাড়ে বৃষ্টি। সেই সঙ্গে ঝড়ো হাওয়া। হাওয়ার তোড়ে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন হয়েছে বিভিন্ন এলাকায়।

আরও পড়ুন- LIVE UPDATE: কড়া নিরাপত্তায় চলছে পঞ্চায়েতের পুনর্নির্বাচন

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close