নামেই জেলা সভাপতি শোভন? ভোটের দায়িত্ব সামলাবেন সুব্রত বক্সী

পঞ্চায়েত ভোটের স্টিয়ারিং কমিটিতেও রাখা হয়নি কলকাতার মেয়রকে।

Updated By: Mar 15, 2018, 08:31 PM IST
নামেই জেলা সভাপতি শোভন? ভোটের দায়িত্ব সামলাবেন সুব্রত বক্সী

নিজস্ব প্রতিবেদন : দলীয় বৈঠকে গরহাজির থাকার 'মাশুল' দিতে হল শোভন চট্টোপাধ্যায়কে। পঞ্চায়েত ভোটে দক্ষিণ ২৪ পরগনার দায়িত্বে আর নেই শোভন চট্টোপাধ্যায়। তাঁর জায়গায় এই জেলার ভোটের দায়িত্ব সামলাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সী।

দলীয় সূত্রে জানা গেছে, এখনই দক্ষিণ ২৪ পরগনা জেলা সভাপতির পদ থেকে সরানো হচ্ছে না শোভন চট্টোপাধ্যায়কে। তবে তাঁর দায়িত্বে অনেক কাঁটছাট করা হচ্ছে। পঞ্চায়েত ভোটের স্টিয়ারিং কমিটিতেও রাখা হয়নি কলকাতার মেয়রকে। দলীয় সূত্রে খবর, প্রার্থী বাছাইয়ের প্রাথমিক দায়িত্ব পালন করবে অঞ্জন দাস, শক্তি মণ্ডল, আবু তাহের ও শুভাশিষ চক্রবর্তী। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন সুব্রত বক্সি।

এসবের পরই প্রশ্ন উঠছে, তবে কি নামেই জেলা সভাপতি থাকছেন শোভন চট্টোপাধ্যায়? তাঁর হাতে আর কোনও ক্ষমতাই দিতে চাইছে না দল?

আরও পড়ুন, তৃণমূলের সঙ্গে মেয়র শোভনের বিচ্ছেদ এখন সময়ের অপেক্ষা

উল্লেখ্য, এদিন দক্ষিণ ২৪ পরগনার জেলা তৃণমূলের বৈঠক ছিল। সেই বৈঠকে উপস্থিত ছিলেন জেলার সব তৃণমূল বিধায়ক ও গুরুত্বপূর্ণ পঞ্চায়েত প্রতিনিধিরা। এদিন জেলা সভাপতির অনুপস্থিতিতেই বৈঠকে আলোচনা হয় পঞ্চায়েত ভোট নিয়ে।

আরও পড়ুন, গরহাজির শোভন, জল্পনা তৃণমূলে

বৈঠকে অনুপস্থিতির কারণ হিসেবে অসুস্থতার 'সাফাই' দেন শোভন চট্টোপাধ্যায়। যদিও তাতে যে দল খুব 'আস্থা' রাখছে না, তা ভোটের দায়িত্ব থেকে শোভন চট্টোপাধ্যায়ের অব্যাহতিই প্রমাণ করে দিচ্ছে বলে মত ওয়াকিবহাল মহলের।

.