চিকিত্সকের অপসারণের দাবিতে বিক্ষোভে সামিল চা-শ্রমিকরা

শ্রমিকদের অভিযোগ উপযুক্ত সময়ে চিকিত্সা না পেয়ে মৃত্যু মৃত্যু হয়েছে ওই মহিলার। এই অভিযোগে বৃহস্পতিবার প্রণব ভৌমিক নামে ওই চিকিত্সকের অপসারণের দাবিতে এদিন সকালে বাগানের সমস্ত শ্রমিক হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন। 

Updated By: Jun 21, 2018, 03:12 PM IST
চিকিত্সকের অপসারণের দাবিতে বিক্ষোভে সামিল চা-শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদন: সাপে কাটা এক মহিলার মৃত্যুর জেরে এক চিকিৎসকের অপসারনের দাবিতে স্বাস্থ্যকেন্দ্র ঘেরাও করে ব্যাপক বিক্ষোভ দেখাল মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের লুকসান চাবাগানের শ্রমিকরা। এঘটনায় ওই চাবাগানে সকাল থেকে সমস্ত কাজ বন্ধ হয়ে যায়। মৃত ঐ মহিলা চা শ্রমিকের নাম,পুষ্পা পরজা মাহালি(৩৮)। বাড়ি চা-বাগানের কড়িলাইন।

জানা গিয়েছে, গত বুধবার বিকেলে রান্নাঘরে উনান পরিষ্কার করার সময় একটি বিষাক্ত সাপে তাঁর হাতে কামড়ে দেয়। এরপর পরিবারের লোকেরা তাঁকে প্রথমে বাগান হাসপাতালে নিয়ে যায়। অভিযোগ সেই সময় প্রায় ২ ঘণ্টায় অপেক্ষা করেও চিকিত্সা শুরু হয়নি পুষ্পাদেবীর। এর পর কর্তব্যরত চিকিত্সক তাঁকে  সুলকাপাড়া হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। সুলকাপাড়া হাসপাতালে নিয়ে গেলে ওই রোগিকে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে রেফার করা হয়। মালবাজারে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় পুষ্পাদেবীর।

প্রথম বর্ষাতেই ভেসে গেল সেতু, মাল মহকুমার বিধান ঝোরার বাসিন্দাদের ভবিতব্য ঝুঁকির পারাপার

শ্রমিকদের অভিযোগ উপযুক্ত সময়ে চিকিত্সা না পেয়ে মৃত্যু মৃত্যু হয়েছে ওই মহিলার। এই অভিযোগে বৃহস্পতিবার প্রণব ভৌমিক নামে ওই চিকিত্সকের অপসারণের দাবিতে এদিন সকালে বাগানের সমস্ত শ্রমিক হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন। শেষমেশ তিন মাসের মধ্যে ওই চিকিৎসককে সরিয়ে দেওয়ার লিখিত আশ্বাস পেয়ে শান্ত হন শ্রমিকরা।

.