রেলপথে বিচ্ছিন্ন উত্তরবঙ্গ; ফেরানো হচ্ছে দার্জিলিং মেল, উত্তরবঙ্গ ও কাঞ্চনকন্যা এক্সপ্রেস

Last Updated: Sunday, August 13, 2017 - 12:19
রেলপথে বিচ্ছিন্ন উত্তরবঙ্গ; ফেরানো হচ্ছে দার্জিলিং মেল, উত্তরবঙ্গ ও কাঞ্চনকন্যা এক্সপ্রেস

ওয়েব ডেস্ক : বৃষ্টি বিপর্যয়। কিষাণগঞ্জে রেল লাইন জলের তলায়। রেল যোগাযোগ বিচ্ছিন্ন উত্তর ও দক্ষিণবঙ্গের মধ্যে। রামপুরহাট থেকে মালদা টাউনের মধ্যে দাঁড়িয়ে পড়ে একের পর এক ট্রেন। শেষমেশ মালদা টাউন থেকে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হল উত্তরবঙ্গ এক্সপ্রেস ও কাঞ্চনকন্যা এক্সপ্রেসকে। দুটি ট্রেনকেই শিয়ালদা অভিমুখে ফেরানো হচ্ছে।

রেলের তরফে জানানো হয়েছে, কোনওভাবেই উত্তরবঙ্গের দিকে আর ট্রেন যাওয়া সম্ভব নয়। মাইকিং করে জানানো হয়, মালদা টাউন থেকে আর কোনও ট্রেন উত্তরবঙ্গ অভিমুখে এগোবে না। অন্যদিকে, শোনা যাচ্ছে মুরারই থেকেও দার্জিলিং মেলও আর আগে যাবে না। শিয়ালদাতে ফিরিয়ে আনা হচ্ছে দার্জিলিং মেলকেও। ট্রেন চালানোর কোনওরকম ঝুঁকিই নিতে চাইছে না রেল। ফিরিয়ে আনা হচ্ছে পাহাড়িয়া এক্সপ্রেসকেও।

এদিকে, চুড়ান্ত দুর্ভোগের শিকার যাত্রীরা। যাত্রীদের অভিযোগ, কোনওরকম কোনও তথ্য তাদের জানানো হচ্ছে না। বাতানুকুল কামরার এসি বন্ধ। জল নেই। স্টেশনে স্টেশনে বিক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা।

শেষ পাওয়া খবর অনুযায়ী, আজকে শিয়ালদা ও হাওড়া থেকে উত্তরবঙ্গ অভিমুখী যত ট্রেন ছিল, তার কোনওটিই ছাড়বে না। উল্টোদিক নিউ জলপাইগুড়ি থেকেও কলকাতা অভিমুখে কোনও ট্রেন ছাড়বে না। আগামীকাল সকালে পরিস্থিতি পর্যালোচনা করে ট্রেনের পরিবর্তিত সূচি জানাবে পূর্ব রেল।

আরও পড়ুন, লাইনে জল, রাত ৩টে থেকে দাঁড়িয়ে দার্জিলিং মেল, আটকে একাধিক ট্রেন



First Published: Sunday, August 13, 2017 - 10:20
comments powered by Disqus