বাঁকুড়া শহরে জলের জন্য হাহাকার

বাঁকুড়া শহরে জলের জন্য হাহাকার। দুর্গাপুর ব্যারেজ থেকে পাইপ লাইনে জল আনা হলেও, জল মিলছে না শহরের অধিকাংশ এলাকাতেই। কারণ পাইপলাইনে গলদে জল নষ্ট হচ্ছে। চুরি হচ্ছে।

Updated: May 19, 2017, 11:25 PM IST
বাঁকুড়া শহরে জলের জন্য হাহাকার

ওয়েব ডেস্ক: বাঁকুড়া শহরে জলের জন্য হাহাকার। দুর্গাপুর ব্যারেজ থেকে পাইপ লাইনে জল আনা হলেও, জল মিলছে না শহরের অধিকাংশ এলাকাতেই। কারণ পাইপলাইনে গলদে জল নষ্ট হচ্ছে। চুরি হচ্ছে।

জলের জন্য হাহাকার বাঁকুড়া শহরের ফি বছরের ঘটনা। অবস্থা সামাল দিতে, দুর্গাপুর ব্যারেজ থেকে জল আনার ব্যবস্থা করেছে প্রশাসন। কয়েকশো কোটি টাকা খরচ করে প্রায় চল্লিশ কিলোমিটার পাইপলাইন করে দুর্গাপুর ব্যারেজ থেকে বাঁকুড়া শহরে জল আনার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু অবস্থা যেই কে সেই। কিছু এলাকায় দুর্গাপুর ব্যারেজের জল গেলেও বাকি জায়গায় জল যাচ্ছে না । কারণ জলের অপচয়।

দীর্ঘ পাইপলাইনে কারিগরি ত্রুটির কারণে শহরে পৌছাবার আগেই জল নষ্ট হচ্ছে বহু জায়গায়। কোথাও পানীয় জল দিয়ে স্নানের বন্দোবস্ত হয়েছে, কোথাও চাষের জল। আবার কোথাও পুকরে যাচ্ছে জল। দেখার কেউ নেই। স্থানীয় বাসিন্দারা বলছেন খরচ করেতো পাইপলাইন বসানো হল, কিন্তু সঙ্কট কাটল কই।

জেলার মন্ত্রী শ্যামল সাঁতরা অবশ্য এই জল অপচয়ের জন্য দায়ী করেছেন বিরোধী রাজনৈতিক দলগুলিকে। তাঁর দাবি মানুষের মধ্যে ক্ষোভ তৈরি করতেই, জলের পাইপ লাইন কেটে কৃত্রিম জল সঙ্কট তৈরির চেষ্টা হচ্ছে। (আরও পড়ুন- আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে গাছ কাটা নিয়ে প্রশাসনের বিরুদ্ধেই দ্বিচারিতার অভিযোগ)